ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বেসরকারি ৩০৮ শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
বেসরকারি ৩০৮ শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ

ঢাকা: দেশের বিভিন্ন জেলার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) ৩০৮ শিক্ষকের চাকরি এমপিওভুক্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (২২ মার্চ) এক রায়ে এ নির্দেশ দেন।

কলেজ পর্যায়ের ২৮৫ জন প্রভাষক ও স্কুল পর্যায়ের ২৩ জন সহকারী শিক্ষকের করা পৃথক তিনটি রিট আবেদনের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট রায় দেন।

আদালতে রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্যাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।
 
অ্যাডভোকেট সিদ্দিক উল্যাহ মিয়া জানান, রিট আবেদনকারীরা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) নিয়োগপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছেন। তারা দায়িত্ব পালনরত শিক্ষা প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা সরকারি কোষাগার থেকে (এমপিও) দেওয়া হলেও রিট আবেদনকারীরা এ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। এ কারণে তারা রিট আবেদন করেন।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।