ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

র‌্যাগিংয়ের অভিযোগে জাবির ৪ শিক্ষার্থীকে শোকজ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
র‌্যাগিংয়ের অভিযোগে জাবির ৪ শিক্ষার্থীকে শোকজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: র‌্যাগিংয়ের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চার শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন- সরকার ও রাজনীতি বিভাগের আহনাফ তাহমিদ অর্ণব, মো. নাইমুর রহমান, মো. গুলজার আহমেদ ও ইতিহাস বিভাগের আসিফ।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বুধবার (২১ মার্চ) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীদের একটা অভিযোগপত্র পেয়েছি। ওই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এরআগে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪৭তম ব্যাচের ১৪ জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগপত্রে ৪৬তম ব্যাচের ওই চার শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ আনেন।  

অভিযোগ পত্রে বলা হয়, গত ১৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ৪৭তম দিন উদযাপনের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুশীলন করছিল ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থীরা। এসময় অভিযুক্তরা তাদের সপ্তম ছায়ামঞ্চে ডেকে নিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।