ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে বিএসভিইআরের বৈজ্ঞানিক সম্মেলন শুরু ২৪ মার্চ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
বাকৃবিতে বিএসভিইআরের বৈজ্ঞানিক সম্মেলন শুরু ২৪ মার্চ প্রেস কনফারন্স

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বাংলাদেশ সোসাইটি ফর ভেটেরিনারি এডুকেশন অ্যান্ড রিসার্চের (বিএসভিইআর) ২৪তম বার্ষিক বৈজ্ঞানিক সম্মেলন শুরু হবে ২৪ মার্চ শনিবার।

বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল ১০টায় প্রেস কনফারন্সে এ তথ্য জানান বিএসভিইআর’র ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. শহীদুর রহমান।

এতে জানানো হয়, এ গবেষণা সম্মেলনে ৫৪টি মৌখিক গবেষণা নিবন্ধ ও ৬১টি পোস্টার উপস্থাপন করা হবে।

উপস্থাপিত গবেষণা নিবন্ধ ও পোস্টার থেকে সেরা গবেষককে পুরস্কৃত করা হবে। এছাড়া ভেটেরিনারি শিক্ষা ও গবেষণায় উল্লেখযোগ্য অবদান হিসেবে বিএসভিইআর অ্যানুয়াল লেকচার অ্যাওর্য়াড দেওয়া হবে।

বৈজ্ঞানিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক শহীদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলী আকবর।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাকৃবির অ্যামিরেটাস অধ্যাপক ড. আবদুসাত্তার মণ্ডল এবং বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. জসিমউদ্দিন খান, ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয়মোহন দাস, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ড. আইনুল হক, ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার সভাপতি শামসুল আরেফিন খালেদ।

সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, স্নাতক সম্পন্ন ছাত্রছাত্রী, মাঠ পর্যায়ের ভেটেরিনারিয়ান, প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের গবেষকরা অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad