ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কেন্দ্রে বসেই নকল সরবরাহ করতেন শিক্ষক জহুরুল ইসলাম 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
কেন্দ্রে বসেই নকল সরবরাহ করতেন শিক্ষক জহুরুল ইসলাম 

মেহেরপুর: কেন্দ্রে বসেই ফেসবুকের মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও নকল সরবরাহ করতেন মেহেরপুরের গাংনী উপজেলার মিকুশিশ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জহুরুল ইসলাম।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) জুগিরগোফা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে সংশ্লিষ্ট কেন্দ্রের ট্যাগ অফিসার আবু হাসনাত শাহরিয়ার তাকে আটক করেন।

জহুরুল ইসলাম গাংনী উপজেলার মিকুশিশ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) ও রাইপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে।

আবু হাসনাত শাহরিয়ার বাংলানিউজকে জানান, জহুরুল ইসলাম ‘এসএম’ নামে একটি ফেইসবুক আইডি’র মাধ্যমে পরীক্ষা শুরু থেকে এ যাবত পর্যন্ত প্রতিটি পরীক্ষার প্রশ্ন সংগ্রহ করে শিক্ষার্থীদের সরবরাহ করে আসছিলেন। বৃহস্পতিবার উচ্চতর গণিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সময় তাকে আটক করা হয়। এসময় তার মোবাইল প্রতিটি পরীক্ষার প্রশ্নপত্র পাওয়া যায়। এছাড়াও অফিসে বসেই তিনি উত্তরপত্র লিখে ট্যাগ অফিসারের চোখ ফাঁকি দিয়ে অতিরিক্ত খাতার সঙ্গে কক্ষের শিক্ষকদের হাতে হাতে নকল সরবরাহ করতেন।

খবর পেয়ে গাংনী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে জহিরুলকে এক লাখ টাকা জরিমানা ও আজীবনের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।