ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে মাতৃভাষা দিবস পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর উত্তরায় ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

এ উপলক্ষে বুধবার (২১ ফেব্রুয়ারি) ভোরে ওই কলেজে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে কলেজ প্রাঙ্গণ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে একটি বর্ণাঢ্য র‌্যালি উত্তরা মডেল টাউনের বিভিন্ন সেক্টর প্রদক্ষিণ করে।

ট্রাস্ট কলেজের অধ্যক্ষ বশির আহাম্মেদ ভূঁইয়ার নেতৃত্বে র‌্যালিতে অংশগ্রহণ করেন শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীসহ সাত শতাধিক ছাত্র-ছাত্রী।

র‌্যালি শেষে ট্রাস্ট কলেজ ক্যাম্পাসে নির্মিত শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা।

জাতীয় কর্মসূচির অংশ হিসেবে দিবসটি উদযাপনের জন্য আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনা ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা অনুষ্ঠান ।

কলেজের অধ্যক্ষ বশির আহাম্মেদ ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা।

কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে পরিবেশিত হয় একুশের গান ও কবিতা আবৃত্তি। সমাপনী বক্তব্য রাখেন অধ্যক্ষ বশির আহাম্মেদ ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।