ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উপাচার্য প্যানেলের দাবিতে জাবিতে অবরোধ কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
উপাচার্য প্যানেলের দাবিতে জাবিতে অবরোধ কর্মসূচি জাবিতে অবরোধ কর্মসূচি/ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করেছে আওয়ামী পন্থী শিক্ষকদের একা

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ১টা পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে অবরোধ কর্মসূচি পালিত হয়। যার নেতৃত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির।

এ সময় প্রশাসনিক ভবনে প্রবেশের তিনটি ফটক বন্ধ করে সেখানে ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়। অবরোধের সময় প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম তার কার্যালয়ে উপস্থিত ছিলেন।  

কর্মসূচিতে শিক্ষক সমাজের সহ সভাপতি অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিনসহ কয়েকজন শিক্ষককে ভয় প্রদর্শন ও হুমকি দিয়েছেন উপাচার্য ও তার অনুসারী শিক্ষকরা। আমরা উপাচার্যকে এসব হুমকির ব্যাপারে জানিয়েছি। তিনি কোনো ব্যবস্থা নেননি। তাই এর প্রতিবাদে আজকের এ কর্মসূচি পালন করেছি।

তবে এ অবরোধ কর্মসূচি মূল লক্ষ্য উপাচার্য প্যানেল নির্বাচন বলে জানিয়েছেন আওয়ামী পন্থী শিক্ষকদের কয়েকজন।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ, অধ্যাপক অসিত বরণ পাল, অধ্যাপক অজিত কুমার মজুমদার, অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির, এসএম বদিয়ার রহমান, শফি মোহাম্মদ তারেক, কবিরুল বাশার, হোসনে আরাসহ বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষক অবরোধ কর্মসূচিতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।