ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে ২ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
রাবিতে ২ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রকৌশল অনুষদের উদ্যোগে ‘কম্পিউটার, কমিউনিকেশন, কেমিকেল, ম্যাটারিয়ালস অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর রফিকুল আলম বেগ, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. সেলিয়া শাহনাজ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সম্মেলনের সভাপতি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের অধিকর্তা প্রফেসর মামুন-উর-রশিদ খন্দকার। অনুষ্ঠান সঞ্চালন করেন বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সিনথিয়া শবনম মৌ।

সম্মেলনে উদ্বোধনী অধিবেশন ছাড়াও একটি কি-নোট ও ৫টি টেকনিক্যাল সেশনের ২৩টি শাখায় প্রায় চারশ’ প্রবন্ধ উপস্থাপিত হবে।
 
সম্মেলনে দেশ-বিদেশ থেকে ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন সায়েন্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক-শিক্ষার্থী, গবেষক ও পেশাজীবী বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।