ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যশোরে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
যশোরে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন সরকারি প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

যশোর: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পরের স্কেলে বেতনের দাবিতে যশোরে প্রশিক্ষণপ্রাপ্ত প্রাথমিক সহকারী শিক্ষকরা মানববন্ধন করেছেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে যশোর প্রেসক্লাবের সমানে মানববন্ধন করা হয়। পরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের যশোরের সমন্বয়কারী এবিএম ফারুকুল ইসলাম বলেন, ‘২০০৬ সালের আগে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পরেই সহকারী শিক্ষকদের বেতন স্কেল ছিলো। কিন্তু তার পর থেকে আমাদের কয়েক ধাপ নিচে নামিয়ে দেওয়া হয়েছে। বর্তমান প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকরা দ্বিতীয় শ্রেণীর মর্যাদা পেলেও আমাদের তৃতীয় শ্রেণীতে ফেলে দেওয়া হয়েছে’।

‘আমরা এই বৈষম্যের অবসান চাই। আগামী ২২ ডিসেম্বরের মধ্যে দাবি মেনে নিতে হবে। অন্যথায় পরদিন থেকে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে আমরা আমরণ অনশন শুরু করা হবে’।

এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষক নেতা তপন কুমার, সুদেব কুমার দেবনাথ, জিন্নাত আলী, বাসুদেব ঘোষ, মোস্তফা কামালসহ কয়েশ’ প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০‌১৭
ইউজি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।