ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সেনা কর্মকর্তা নিয়ে লেকহেডের কমিটি গঠনের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
সেনা কর্মকর্তা নিয়ে লেকহেডের কমিটি গঠনের নির্দেশ

ঢাকা: উচ্চ আদালতের নির্দেশে সেনাবাহিনী কর্মকর্তাকে নিয়ে রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের ম্যানেজিং কমিটি গঠন এবং সেনাবাহিনীর শিক্ষা কোর থেকে অধ্যক্ষ নিয়োগ দিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 

উচ্চ আদালতের নির্দেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বুধবার (১৩ ডিসেম্বর) এ নির্দেশনা দিয়েছে।
 
জঙ্গি মদদের অভিযোগে গত ৬ নভেম্বর স্কুলটি বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

এর পরদিন স্কুলটি সিলগালা করে দেওয়া হয়। এর বিরুদ্ধে উচ্চ আদালতে যায় স্কুল কর্তৃপক্ষ।
 
শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ধানমন্ডি ও গুলশানে অবস্থিত লেকহেড গ্রামার স্কুলের কার্যক্রম বন্ধের আদেশের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগ রিট পিটিশন (১৬০১৮/২০১৭) দায়ের করা হলে সিভিল পিটিশন (৪৩১৭-৪৩১৮/২০১৭) এর রায় অনুযায়ী স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের জন্য আদেশ দেওয়া হয়েছে।
 
‘উক্ত আদেশে লেকহেড গ্রামার স্কুলের সভাপতি হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার এবং সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল কর্তৃক মনোনিত একজন সদস্যকে ম্যানেজিং কমিটির প্রতিনিধি হিসেবে অন্তর্ভুক্ত করা এবং সেনাবাহিনীর শিক্ষা কোর থেকে অধ্যক্ষ নিয়োগের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ’
 
নির্দেশনায় সিভিল পিটিশন এর রায় এবং বিদেশি কারিকুলামে পরিচালিত বেসরকারি বিদ্যালয় নিবন্ধন বিধিমালা, ২০১৭ অনুযায়ী আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে ম্যানেজিং কমিটি গঠন করে মন্ত্রণালয়কে অবহিত করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।