ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডুয়েট খুলছে ১৭ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
ডুয়েট খুলছে ১৭ ডিসেম্বর

গাজীপুর: ঢাকা প্রযুক্তি ও প্রকৌশল বিশবিদ্যালয়ের (ডুয়েট) সব একাডেমিক কার্যক্রম ১৭ ডিসেম্বর থেকে চালু হবে। বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হবে ২৭ ডিসেম্বর থেকে।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান।  

এতে আরো জানানো হয়, এই পরিপ্রেক্ষিতে ওইদিন রোববার (১৭ ডিসেম্বর) সকাল ৮টায় আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

এছাড়া আগামী ২৭ ডিসেম্বর বুধবার থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং/বি.আর্ক প্রোগ্রামের সব বর্ষের শিক্ষার্থীদের চলতি সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শুরু হবে। পরবর্তীতে পরীক্ষার সময়সূচি জানানো হবে।  

গত ৩১ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার পরীক্ষা পেছানোর দাবিতে বিক্ষোভ ও শিমুলতলী সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় কয়েক শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য বিশ্ববিদ্যালয়ে ডেকে নেওয়া হয়। পরে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে মুখোশ পরে ক্যাম্পাসে প্রবেশ করে ভিসির অফিস ও শিক্ষকদের বাসভবনের জানালার কাচ এবং কয়েকটি গাড়ি ভাঙচুর করে।  

এ পরিপ্রেক্ষিতে হলে অবস্থানরত ছাত্রদের ১ নভেম্বর বিকেলের মধ্যে এবং ২ নভেম্বর সকাল ৮টার মধ্যে ছাত্রীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। গত ১ নভেম্বর ঢাকা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭     
আরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।