ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাংলানিউজে সংবাদ প্রকাশে ৯ শিক্ষক পাচ্ছে আমলা কলেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
বাংলানিউজে সংবাদ প্রকাশে ৯ শিক্ষক পাচ্ছে আমলা কলেজ আমলা সরকারি ডিগ্রি কলেজ।

কুষ্টিয়া: নতুন করে নয়জন বিসিএস শিক্ষা ক্যাডার শিক্ষক পেতে যাচ্ছে কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা সরকারি ডিগ্রি কলেজ।

পদগুলো হলো- ইংরেজি, দর্শন, অর্থনীতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, পদার্থবিজ্ঞান ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এবং রাষ্ট্রবিজ্ঞান, গণিত ও প্রাণিবিজ্ঞান বিভাগের প্রভাষক।

গত রোববার (২৬ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ রাশেদুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ওই ৯টি পদে আমলা সরকারি ডিগ্রি কলেজে শিক্ষক পদায়নের আদেশ দেওয়া হয়।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মহব্বত হোসেন বাংলানিউজকে বলেন, ‘মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। শিক্ষক সংকটে অনার্স কোর্স চালুর আবেদন করতে পারিনি আমরা। নতুন ৯টি সৃষ্ট পদ সৃষ্টি হওয়ায় এখন অনার্স চালুর আবেদন করবো। নতুন শিক্ষকরা যোগদান করলে উচ্চশিক্ষার দ্বার উন্মোচিত হবে’।    

১৯৭২ সালের ০১ জুলাই বীর মুক্তিযোদ্ধা কৃষকনেতা শহীদ মারফত আলী এলাকায় শিক্ষা বিস্তারের লক্ষ্যে কলেজটি প্রতিষ্ঠা করেন। ১৯৮৭ সালের ০৩ নভেম্বর জাতীয়করণ করা হয়। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি (পাস) কোর্স চালু রয়েছে কলেজটিতে। তবে শিক্ষক সংকটে উচ্চশিক্ষার সুযোগ ছিলো না।

গত ০২ নভেম্বর ‘উচ্চশিক্ষার সুযোগ নেই আমলা সরকারি কলেজে’ শিরোনামে দেশের বাংলানিউজটুয়েন্টিফোরডটকমে সংবাদটি প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এএসআর
**
উচ্চশিক্ষার সুযোগ নেই আমলা সরকারি কলেজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad