ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

১৪ দফা পূরণের দাবিতে কুবিতে মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
১৪ দফা পূরণের দাবিতে কুবিতে মানববন্ধন  ১৪ দফা পূরণের দাবিতে কুবিতে মানববন্ধন 

কুমিল্লা: ১৪ দফা দাবি পূরণের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।  সোমবারের (১৬ অক্টোবর) দাবি পূরণ না হলে উপাচার্য অধ্যাপক মো. আলী আশরাফকে দফতরে ঢুকতে দেওয়া হবে না বলে হুমকি দেওয়া হয়। 

সোমবার (১৬ অক্টোবর) কুবি ক্যাম্পাসে মানববন্ধন করে শিক্ষক সমিতি। এছাড়া রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদারের সঙ্গে দেখা করে শিক্ষক নেতারা তাদের দাবি পেশ করেন।

শিক্ষক সমিতির ১৪ দফা দাবির মধ্যে রয়েছে-  প্রক্টরের পদত্যাগ, অবৈধ নিয়োগ-বাণিজ্য বন্ধ করা, উপাচার্যকে দেওয়া বাড়তি ভাতা বিশ্ববিদ্যালয় কোষাগারে ফেরত দেওয়া, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে অনিয়ম ও দুর্নীতির বিচার, উপাচার্যের অতিরিক্ত গাড়ি ব্যবহার রোধ, সন্ধ্যাকালীন এমবিএ কোর্সের টাকা ফেরত, ৭ শিক্ষকের কারণ দর্শানো নোটিশ প্রত্যাহার, স্বাক্ষর জালিয়াতি করে বন্যা দুর্গতদের জন্য শিক্ষকদের এক দিনের বেতন-ভাতা প্রদানকারীদের শাস্তি, রেললাইনে নাশকতার মামলার আসামিকে চাকরি থেকে অব্যাহতি, চলতি বছরের ১৮ জানুয়ারি ও ১৭ মার্চ শিক্ষক সমিতির নেতা-কর্মীদের সঙ্গে প্রক্টর বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) বিভাগের পরিচালকের অসদাচরণের বিচার, নিম্নমানের আসবাব ক্রয়ের সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তি প্রদান ও ছাত্র হত্যার বিচার ।

জানতে চাইলে শিক্ষক সমিতির সভাপতি মো. আবু তাহের বলেন, বিগত ৪ বছরে উপাচার্য বিশ্ববিদ্যালয়ে নানা ধরনের অনিয়ম করে বিশ্ববিদ্যালয়ের সম্মান ক্ষুণ্ন করেছেন। দুপুরের মধ্যে উপাচার্য ১৪ দফা দাবি মেনে না নিলে নিজ দফতরে ঢুকতে পারবে না।

রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার শিক্ষকদের দাবি পেশ করার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে  উপাচার্য মো. আলী আশরাফ বলেন, ‘আমি ব্যক্তিগত কাজে কুমিল্লার বাইরে আছি। নিয়ম ও বিধি মোতাবেক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। কোনো অনিয়ম হয়নি। ’

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।