ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্তি হলে আন্দোলন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্তি হলে আন্দোলন

ঢাকা: উপজেলা সদরের কলেজ জাতীয়করণের পরও ওই সব প্রতিষ্ঠানের শিক্ষকদের ক্যাডারভুক্তি করা হলে লাগাতার কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

একই সঙ্গে তিন দিনের কর্মসূচিও ঘোষণা করেছে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা।
 
শুক্রবার (১৩ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচায় শিক্ষাবিদ ইনস্টিটিউটে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় কর্মসূচি ঘোষণা করে কঠোর আন্দোলনের হুমকি দেয় সংগঠনের নেতারা।



সমিতির সভাপতি অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে মহাসচিব শাহেদুল খবির চৌধুরী অনুষ্ঠানের সঞ্চালনা করেন।
 
প্রচার সচিব কামাল উদ্দীন জানান, সভায় সাম্প্রতিক সময়ে সব উপজেলায় কলেজ জাতীয়করণ বিষয়ে সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়। কিন্তু ওই সব কলেজের শিক্ষকেদের ক্যাডারভূক্তির চক্রান্তের বিষয়ে গভীর উৎকণ্ঠা ও উদ্বেগ প্রকাশ করেছে সমিতি।
 
‘সমিতি কোনোভাবেই ক্যাডারভুক্তির কোনো সিদ্ধান্ত মেনে নিবে না। প্রয়োজনে লাগাতার কঠোর কর্মসূচির মাধ্যমে প্রতিহত করা হবে। ’
 
এ বিষয়ে ২২ অক্টোবর সব জেলায় বেলা ১২টায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ছাড়াও ১১ নভেম্বর ১০টি সাংগাঠনিক বিভাগে ও ১২ নভেম্বর ঢাকায় বিভাগীয় পর্যায়ে সমাবেশের ঘোষণা দেওয়া হয়েছে।
 
এসময়ের মধ্যে দৃশ্যমান কোনো ফলাফল না পাওয়া গেলে ১৭ নভেম্বর ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে লাগাতার কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানান কামাল উদ্দীন।
 
বেসরকারি কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত করা হলে ক্যাডারভুক্ত শিক্ষক-কর্মকর্তাদের অপমান করা হবে জানিয়ে তারা সম্প্রতি শিক্ষামন্ত্রীর সঙ্গেও দেখা করেছেন।  
 
বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।