ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে জঙ্গিবিরোধী মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
জবিতে জঙ্গিবিরোধী মানববন্ধন জবিতে জঙ্গিবিরোধী মানববন্ধন, ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ‘জঙ্গিবাদ নিপাত যাক মানবতা মুক্তি পাক’ এ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) জঙ্গিবাদ সন্ত্রাসবাদসহ সকল অপতৎপরতার বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়স্থ কুমিল্লা জেলা ছাত্র কল্যাণ সংসদ।

মানববন্ধনে অংশ নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, জঙ্গিবাদ শুধুমাত্র বাংলাদেশের সমস্যা নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা। শুধু মাত্র আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে এটি সম্পূর্ণ রূপে নির্মূল করা যাবে না। এর জন্য চাই পারিবারিক ও সামাজিক সচেতনতা। পরিবার থেকে যদি সচেতন করে গড়ে তোলা না হয় তাহলে এটি নির্মূল করা কঠিন হয়ে পড়বে। বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমেও জঙ্গিবিরোধী প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান এবং কুমিল্লা জেলা ছাত্রকল্যাণ সংসদের সাবেক সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা শেখ জয়নুল আবেদিন রাসেল।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়স্থ কুমিল্লা জেলা ছাত্র কল্যাণ সংসদের সভাপতি আলী হাছান ও কুমিল্লা জেলা ছাত্র কল্যাণের নেতারা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
ডিআর/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।