ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে সেলিম আল দীনের জয়ন্তী উৎসব

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
জাবিতে সেলিম আল দীনের জয়ন্তী উৎসব জাবিতে সেলিম আল দীনের জয়ন্তী উৎসব- ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: নানা আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নাট্যাচার্য অধ্যাপক সেলিম আল দীনের জয়ন্তী উৎসব পালন করা হচ্ছে।

শুক্রবার (১৮ আগস্ট) বেলা ১১টায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পাশে সেলিম আল দীনের সমাধিস্থলে এসে শেষ হয়।

শোভাযাত্রার উদ্বোধনী বক্তব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অনুভব ও চর্চার মাধ্যমে সেলিম আলদীন ভক্তদের মনে বেঁচে থাকবেন চিরকাল।

এ সময় সেলিম আল দীন ও তার সহধর্মিণী বেগমজাদী মেহেরুন্নেসা পারুলের স্মৃতিচারণ করে বলেন, গতবছর এ সময় একই সঙ্গে সেলিম আল দীনকে স্মরণ করেছিলাম। কিন্তু আজ তিনি আমাদের মাঝে বেঁচে নেই। এ সময় উপাচার্য পারুলের আত্মার মাগফিরাত কামনা করেন।

শোভাযাত্রা শেষে সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, স্বপ্নদল, দ্যাশ বাঙলা নাট্যদল, সেলিম আল দীন ফাউন্ডেশন, বুনন থিয়েটার, তালুকনগর থিয়েটার, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, সেলিম আল দীন পরিবারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এছাড়া সেলিম আল দীনের স্মরণে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘন্টা, আগস্ট ১৮, ২০১৬
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।