ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

এসকে ট্রিমসের লেনদেন শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এসকে ট্রিমসের লেনদেন শুরু রোববার

ঢাকা: সব প্রক্রিয়া শেষ করায় ১৫ জুলাই (রোববার) থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হবে এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। নিয়মমতে নতুন এ কোম্পানির ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন হবে।

কোম্পানির ট্রেডিং কোড ‘SKTRIMS’ এবং কোম্পানি কোড ৯৯৬৪২। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।



লেনদেনের লক্ষ্যে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে আসা এসকে ট্রিমস কোম্পানিটি সর্বশেষ আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিয়েছে। এ জন্য ১২ জুন লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। এর আগে কোম্পানিটির আইপিওতে ১৪ থেকে ২২ মে পর্যন্ত বিনিয়োগকারীদের আবেদন গ্রহণ করে।

প্রতিষ্ঠানটি ৩ কোটি শেয়ারের বিনিময়ে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করে। যার প্রতিটি শেয়ারের দাম ১০ টাকা। এ টাকায় যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ দশমিক ৭৯ টাকা এবং বিগত ৩টি আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ভারিত গড় হারে হয়েছে ১ দশমিক ৩১ টাকা।

আইপিও খাতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল ও বিএমএসএল ইনভেস্টমেন্টস।  
 
বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।