ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কারওয়ান বাজারে ডিএনসিসির অভিযান, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মে ২১, ২০১৮
কারওয়ান বাজারে ডিএনসিসির অভিযান, জরিমানা

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে অভিযান চালিয়ে ৮ দোকানে ৬২ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ মে) বেলা সাড়ে ১১টায় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমানের নেতৃত্বে এ অভিযান শুরু হয়। অভিযান চলে দুপুর পৌনে ২টা পর্যন্ত।

এতে অংশ নেন পুলিশসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
 
‘ভেজালবিরোধী ও বাজার মনিটরিং' অভিযান চলাকালে অবৈধ দোকান উচ্ছেদ, ভেজালপণ্য জব্দ, ধ্বংস ও বাজার মনিটরিং করা হয়। বাজারের বিভিন্ন দোকানে মূল্য তালিকা না থাকায় ৫ দোকানে জরিমান করা হয়। আর ফুটপাত দখল করে ব্যবসা করার অভিযোগে আরও ৩টি দোকানে জরিমানা আদায় করেন আদালত।
 
দোকানগুলো হলো- কিচেন মার্কেটের হাজি স্টোরকে ১০ হাজার টাকা, হাজি মিজান ট্রেডার্সকে ১০ হাজার, জব্বার স্টোরকে ১০ হাজার, ইউসুফ জেনারেল স্টোরকে ১০ হাজার, জিএম বয়লার হাউজকে ১০ হাজার, সোনারগাঁও জেনারেল স্টোরকে ৫ হাজার, আনোয়ার ট্রেডার্সকে ৫ হাজার টাকা ও পারজোয়া স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান বাংলানিউজকে জানান, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। আজ বিকেল পর্যন্ত কারওয়ান বাজারে অবস্থান নেবো। এসময়ে অবৈধ কোনো দোকান ফুটপাতে বসতে দেওয়া হবে না।
 
তিনি বলেন, পবিত্র রমজান মাসে মানুষ যেন নির্বিঘ্নে কেনাকাটা করতে পারেন এজন্য আমাদের অভিযান চলছে। রমজান মাস ছাড়া অন্য মাসেও এ অভিযান অব্যাহত থাকবে।
 
কারওয়ান বাজার আড়ৎ কমিটির সাধারণ সম্পাদক লোকমান হোসেন অভিযান প্রসঙ্গে বাংলনিউজকে বলেন, কোনো অবৈধ দোকান যেনো না বসতে পারে এজন্য আমরা প্রশাসনকে অভিযানে সহযোগিতা করেছি। প্রশাসন এরইমধ্যে অনেক দোকানকে জরিমানা করেছে। ফুটপাত দখলের জন্যও জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।