ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তালিকার চেয়ে বেশি দামে বিক্রি করায় ১৮ দোকানিকে জরিমানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মে ২০, ২০১৮
তালিকার চেয়ে বেশি দামে বিক্রি করায় ১৮ দোকানিকে জরিমানা জরিমানা, ছবি: সংগৃহীত

ঢাকা: মূল্য তালিকা না থাকায় ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্য বিক্রি করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন ১৮ দোকানিসহ কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ মে) দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে এ জরিমানা করেছেন ডিএনসিসির দু’টি ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত গুলশান-২ ও বনানী কাঁচাবাজারে অভিযান চালানো হয়।

অভিযানে মূল্য তালিকা না থাকায় ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্য বিক্রি করায় গুলশান-২ এর তিনটি মাংস দোকান, তিনটি মুদি দোকান ও চারটি সবজি দোকানকে এবং বনানীর চারটি সবজি দোকান ও তিনটি মুদি দোকানকে ভোক্তা অধিকার আইন অনুযায়ী সর্বমোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল হক মাসুমের নেতৃত্বে দুপুর আড়াইটা বিকেল ৫টা পর্যন্ত কারওয়ানবাজার ও কলমিলতা কাঁচাবাজারে অভিযান চালিয়ে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্য মাংস বিক্রি করায় দু’টি মাংস দোকানকে সর্বমোট ৭০ হাজার টাকা এবং কলমিলতা বাজারে একই অপরাধে কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ীকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এ অব্যাহত থাকবে বলে ডিএনসিসির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ২০, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।