ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রসপেক্টাস ও বন্ড অনুমোদন পেলো দুই প্রতিষ্ঠানের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
প্রসপেক্টাস ও বন্ড অনুমোদন পেলো দুই প্রতিষ্ঠানের

ঢাকা: শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের প্রসপেক্টাস এবং এনভয় টেক্সটাইল লিমিটেডের বন্ড ছাড়ার অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র ৬২৪তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


 
এতে বলা হয়, শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ২০ কোটি টাকা। এরমধ্যে উদ্যোক্তাদের অংশ ২ কোটি টাকা। বাকি ১৮ কোটি টাকা বিনিয়োগকারীর জন্য বরাদ্দ রাখা হয়েছে। যা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। আর এ ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা।
 
একই সভায় এনভয় টেক্সটাইলের ১৫০ কোটি টাকার নন-কনভার্টেবল সম্পূর্ণ রিডিম্যাবল জিরো কূপন বন্ডের অনুমোদন করা হয়েছে। যার মেয়াদ হবে ৫ বছর। বৈশিষ্ট্য নন-কনভার্টেবল, অ-তালিকাভুক্ত, অনিরাপদ, জিরো কূপন বন্ড ইত্যাদি। শুধুমাত্র প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং উচ্চ সম্পদশালী ব্যক্তিরাই প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এটি ক্রয় করতে পারবেন।
 
এনভয় টেক্সটাইলস বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলিত টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণ এবং দীর্ঘমেয়াদি ঋণ পরিশোধ করবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।