ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ইউসিবি’র ৭০০ কোটি টাকার বন্ড অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
ইউসিবি’র ৭০০ কোটি টাকার বন্ড অনুমোদন প্রতীকী ছবি

ঢাকা: ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক’কে (ইউসিবি) ৭০০ কোটি টাকার বন্ড ছেড়ে টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৪ডিসেম্বর) বিএসইসির ৬১৯তম কমিশন সভায় এর অনুমোদন দেয়া হয়। কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংককে (ইউসিবি) ৭০০ কোটি টাকার কুপন বিয়ারিং নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ড এর প্রস্তাব কমিশন অনুমোদন করেছে, যার মেয়াদ হবে সাত বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, আনলিস্টেড, ফুললি রিডেম্বাল, সাবঅর্ডিনেটেড বন্ড। বন্ডটি সাত বছরে সম্পূর্ণ রিডেম্পশন হবে।

শুধুমাত্র ব্যাংক, স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, বিমা কোম্পানি, কর্পোরেট বডি, সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড এবং উচ্চ সম্পদশালী ব্যক্তিরাই প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড কিনতে পারবেন।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক টায়ার-টু রেগুলেটরি ক্যাপিটাল এবং ক্যাপিটাল এডিকুয়েসি রেশিও এর মাধ্যমে ব্যাসেল থ্রি এর শর্ত পূরণ করবে।

এই ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। এই বন্ডের ট্রাস্টি হিসাবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
এমএফআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।