ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এমডি ও তার স্ত্রীসহ এম সিকিউরিটিজকে ৪০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এমডি ও তার স্ত্রীসহ এম সিকিউরিটিজকে ৪০ লাখ টাকা জরিমানা

ঢাকা: এম সিকিউরিটিজ লিমিটেড, এর ব্যবস্থাপনা পরিচালক(এমডি) ও তার স্ত্রীকে ৪০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেক হোল্ডার ডিলার হিসাবে নিজেই ক্রেতা ও বিক্রেতা হিসেবে লেনদেন পরিচালনা করায় মঙ্গলবার (২৮ নভেম্বর) কমিশনের ৬১৭তম সভায় এই জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মঙ্গলবার (নভেম্বর ২৮) এ তথ্য  জানানো হয়।

এতে বলা হয়, এম সিকিউরিটিজ নিজেই ক্রেতা ও বিক্রেতা হিসেবে লেনদেন পরিচালনা করে এবং তাদের পরিচালক ও আত্মীয়দের নামে পরিচালিত হিসাবে নিজেদের মধ্যে সিকিউরিটিজ ক্রয়-বিক্রয় সম্পন্ন করেছে যাতে মালিকানার কোন পরিবর্তন হয়নি। ফলে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিনেন্স, ১৯৬৯ এর সেকশন ১৭(ই) ধারা ভঙ্গ হয়েছে। এছাড়াও এম সিকিউরিটিজ তাদের পরিচালক, আত্মীয়দের ডিলার হিসাবে ঋণ প্রদানের মাধ্যমে কমিশনের ডাইরিক্টিভ নং. এসইসি/সিএমআরআরসিডি/২০০১-৪৩/৫১ এবং ২২/০৭/২০১০ ভঙ্গ করেছে। এ কারণে এম সিকিউরিটিজকে ২০ লাখ টাকা, ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মো. নুরুল আজম এবং তার স্ত্রী জাকিয়া চৌধুরীকে ১০ লাখ টাকা করে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ২৮,২০১৭
এমএফআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad