ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

কৃষি

সোনাতলায় কৃষকদের বিনামূল্যে বীজ-সার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
সোনাতলায় কৃষকদের বিনামূল্যে বীজ-সার বিতরণ সোনাতলায় কৃষকদের বিনামূল্যে বীজ-সার বিতরণ

বগুড়া: কৃষি প্রণোদনার আওতায় বগুড়ার সোনাতলা উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে। ফসলের মধ্যে- সরিষা, গম, ভুট্টা ও বিটি বেগুনের বীজ রয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে বগুড়া-১ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বীজ ও সার বিতরণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার।

কৃষি উন্নয়নে সরকার নানামুখি পদক্ষেপ নিয়েছে। বিভিন্ন দুর্যোগ সরকার সফলভাবে মোকাবেলা করায় কৃষি ও কৃষক সমাজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আরও সামনের দিকে এগিয়ে নিতে কৃষকদের সরকার বিনামূল্যে বীজ ও সার দিচ্ছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর আলম।

এতে আরও বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ প্রতুল চন্দ্র সরকার, জেলা পরিষদের সদস্য ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মো. জিয়াউল করিম শ্যাম্পো, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু, উপজেলা কৃষি কর্মকর্তা সালাহ উদ্দীন সরদার, উপজেলা কৃষকলীগ নেতা নাহিদ হাসান, কৃষক শাহ আলম সরকার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল কাদের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।