ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সুহৃদের নতুন পর্ষদ গঠন   

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
সুহৃদের নতুন পর্ষদ গঠন   

ঢাকা: সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নতুন পরিচালনা পর্ষদ গঠিত হয়েছে। নতুন পর্ষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। 

রোববার (০৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশিত হয়।  

এতে বলা হয়, পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের এই কোম্পানির পরিচালক মাহমুদুল হাসানকে চেয়ারম্যান, নোমান রাসেদ চৌধুরীকে ভাইস চেয়ারম্যান এবং জাহিদুল আজাদকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী পরিচালক (সিইও) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর মধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে ৩ বছরের জন্য এবং এমডি ও সিইওকে ২ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে গত ৩ আগস্ট সুহৃদের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সহ সব পরিচালক পদত্যাগ করেন। ২০১৪ সালে এই কোম্পানির চেয়ারম্যান ছিলেন মো. আনিস আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাহিদুল হক এবং পরিচালক সৈয়দা সায়মা আখতার।

২০১৪ সালের পর থেকে লভ্যাংশ দিতে না পারায় বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিটির ব্যবস্থাপনার দায়িত্ব নিয়েছে ইউরোদেশ কনজ্যুমার প্রোডাক্ট লিমিটেড। সম্প্রতি ইউরোদেশ কনজ্যুমার প্রোডাক্টের সঙ্গে সুহৃদ ইন্ডাষ্ট্রিজের এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়।

পর্যাপ্ত বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ না থাকায় সুহৃদ ইন্ডাস্ট্রিজের উৎপাদন ক্ষতিগ্রস্ত হওয়ায় ইউরোদেশ গ্রুপের কাছে ব্যবস্থাপনা হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


স্বল্প ও দীর্ঘমেয়াদী ঋণগ্রস্ত কোম্পানিটির ৯০.৬০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে। আর উদ্যোক্তা ও পরিচালকের কাছে রয়েছে ৯.৪০ শতাংশ শেয়ার। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৫২ কোটি ১৫ লাখ ৩০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৭
এমএফআই/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।