ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিক্রি বেড়েছে কর্ণফুলী পশুর হাটে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
বিক্রি বেড়েছে কর্ণফুলী পশুর হাটে নগরের নূর নগর হাউজিং এস্টেটের ইলিয়াছ ব্রাদার্সের মাঠে বসেছে অস্থায়ী কর্ণফুলী পশুর হাট।

চট্টগ্রাম: পশুর হাট শুরুর দিকে বিকিকিনি কম থাকলেও রোববার (১৯ আগস্ট) পশুর বিক্রি বেড়েছে কর্ণফুলী পশুর হাটে। হাট ঘুরে এমন চিত্র দেখা গেছে।

নগরের নূর নগর হাউজিং এস্টেটের ইলিয়াছ ব্রাদার্সের মাঠে বসেছে অস্থায়ী কর্ণফুলী পশুর হাট। বাজারে সর্বনিম্ন ২০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ সাড়ে ৬ লাখ টাকা দামের গরু রয়েছে।

রয়েছে বিভিন্ন দামের ছাগল।

কর্ণফুলী পশুর হাটে কুষ্টিয়া, মেহেরপুর ছাড়াও চট্টগ্রামের আনোয়ারা, বাঁশখালী, সাতকানিয়া, পটিয়াসহ বিভিন্ন এলাকা থেকে গরু ও ছাগল নিয়ে আসা হয়েছে।


নগরের নূর নগর হাউজিং এস্টেটের ইলিয়াছ ব্রাদার্সের মাঠে বসেছে অস্থায়ী কর্ণফুলী পশুর হাট।  হাটে নিয়ে আসা পশুগুলো অধিকাংশ নিজস্ব খামারের। এসব খামারের মধ্যে রয়েছে নাহার এগ্রো ফার্ম, জমির এগ্রো ফার্ম, এন এম এগ্রোজ অ্যান্ড ডেইরী ফার্ম, আমির ভান্ডার এন্টার প্রাইজ, রাজ্জাক এন্টার প্রাইজ ও সানোয়ারা এগ্রো।

প্রথম দিকে হাটে ক্রেতা কম থাকলেও রোববার ক্রেতা বেড়েছে বলে জানান বেপারীরা। আগের তুলনায় বিক্রিও বেড়েছে বলে জানান তারা।

সাতকানিয়ার চরতী এলাকা থেকে কর্ণফুলী পশুর হাটে ৩০টি গরু নিয়ে এসছেন মোহাম্মদ আলী। গত চারদিনে মাত্র তিনটি গরু বিক্রি হলেও রোববার তার নয়টি গরু বিক্রি হয়েছে বলে জানান।

মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, ‘রোববার বিকেল ৪টা পর্যন্ত একদিনেই নয়টি গরু বিক্রি হয়েছে। রাতের মধ্যে আরও গরু বিক্রি হবে। মোটামুটি ভালো বিক্রি হচ্ছে। সব গরু বিক্রি হয়ে গেলে ভালো ব্যবসা হবে। ’

শুরুর দিকে গরুর দাম বেশি হাঁকালেও এখন ‘ন্যায্য দামে’ গরু বিক্রি করছেন বলেও জানান তিনি।

কুষ্টিয়া থেকে মোট ১৩টি গরু নিয়ে এসেছেন মো. হাসান আলী। রোববার পর্যন্ত তার সাতটি গরু বিক্রি হয়েছে বলে জানান তিনি।

মো. হাসান আলী বাংলানিউজকে বলেন, ‘১৩টি গরু নিয়ে এসেছিলাম। সাতটি বিক্রি হয়েছে। প্রতিটি গরু দেড় থেকে আড়াই লাখ টাকায় বিক্রি করেছি। ’

কর্ণফুলী পশুর হাট পরিচালনা কমিটির সভাপতি আবদুন নূর বাংলানিউজকে বলেন, ‘বাজারে ক্রেতার সংখ্যা বেড়েছে। বিক্রিও বেড়েছে। প্রতিদিন আরও গরু আসছে বাজারে। ক্রেতা-বিক্রেতার কাছ থেকে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। ’

বাংলাদেশ সময়: ২১৫৯ আগস্ট ১৯, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।