ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক তারুণ্যের শোকগাথা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক তারুণ্যের শোকগাথা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক তারুণ্যের শোকগাথা

চট্টগ্রাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক তারুণ্যের শোকগাথা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আবদুস সাত্তার মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান লায়ন কাজী আকরাম উদ্দীন।

তারুণ্যের প্রতিষ্ঠাতা সভাপতি ও ক্রীড়া সংগঠক আবদুর রশীদ লোকমানের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগ সাবেক সদস্য রায়হান ইউছুপ।

সভায় নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে অনুপ্রেরণা দেন অতিথিরা।

তারা মনে করেন এরকম রচনা প্রতিযোগিতা আরো বেশি বেশি আয়োজন করা উচিত। এতে প্রতিযোগিতার খাতিরে অংশগ্রহণকারীরা বঙ্গবন্ধু সম্পর্কে জানার চেষ্টা করবে।

বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করলে এ জাতি অনেকদূর এগিয়ে যাবে বলেও অভিমত ব্যক্ত করেন বক্তারা।

সভায় প্রতিযোগিদের মাঝে ‘অসমাপ্ত আত্মজীবনী’, সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন বিভাগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।