ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সমর চৌধুরীকে ‘তুলে নেওয়া’ সেই এসআই আরিফ ক্লোজড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
সমর চৌধুরীকে ‘তুলে নেওয়া’ সেই এসআই আরিফ ক্লোজড

চট্টগ্রাম: বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ নেতা ও আইনজীবীর সহকারী সমর কৃষ্ণ চৌধুরীকে (৬৩) চট্টগ্রাম নগর থেকে ‘তুলে নিয়ে’ অস্ত্র ও ইয়াবা মামলায় ‘ফাঁসিয়ে দেওয়া’ বোয়ালখালী থানা পুলিশের আরিফুর রহমান নামে এক উপ-পরিদর্শককে (এসআই) ক্লোজড করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ জুলাই) তাকে ক্লোজড করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার (এসপি) নুরেআলম মিনা বাংলানিউজকে বলেন, এসআই আরিফকে বোয়ালখালী থানা থেকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের সুপারিশের ভিত্তিতে তাকে ক্লোজড করা হয়েছে।

নুরেআলম মিনা বলেন, এসআই আরিফের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ রয়েছে। জনস্বার্থে তাকে ক্লোজড করা হয়েছে।

সমর কৃষ্ণ চৌধুরীকে চট্টগ্রাম নগর থেকে ‘তুলে নিয়ে’ অস্ত্র ও ইয়াবা মামলায় ‘ফাঁসিয়ে দেওয়া’ অভিযোগ ছিল বোয়ালখালী থানার দুই এসআই ও ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে।

এ ঘটনায় এসআই আরিফকে ক্লোজড করা হয়েছে কি না জানতে চাইলে এসপি নুরেআলম মিনা বলেন, বিষয়টি তেমন না তবে আসলে তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে অসদাচরণের অভিযোগ ছিল।

গত ২৭ মে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের জহুর হকার্স মার্কেটের সামনে থেকে সমর কৃষ্ণ চৌধুরীকে বোয়ালখালী থানা পুলিশ তুলে নিয়ে যায় বলে অভিযোগ উঠে। পরদিন ২৮ মে ইয়াবা ও অস্ত্র উদ্ধারের মামলা দিয়ে জেলে পাঠায় সমর কৃষ্ণ চৌধুরীকে।

গত ১০ জুলাই অস্ত্র মামলা ও ২৪ জুন ইয়াবার মামলায় জামিন পান সমর কৃষ্ণ চৌধুরী। ১২ জুলাই তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সঞ্জয় দাশের সঙ্গে বিরোধের জেরে বোয়ালখালী থানা পুলিশ সমর কৃষ্ণ চৌধুরীকে তুলে নিয়ে মাদক ও অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ করে আসছে তার পরিবার।

সম্প্রতি পুলিশের চট্টগ্রাম রেঞ্জে যোগ দেওয়া উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক এক মতবিনিময় সভায় পুলিশের কেউ অপরাধ করলে ছাড় না দেওয়ার ঘোষণা দেন। সমর কৃষ্ণ চৌধ‍ুরীকে অস্ত্র ও ইয়াবার মামলায় ‘ফাঁসানোর’ বিষয়টি তিনি তদন্ত করে দেখবেন বলেও জানয়েছিলেন সেই মতবিনিময় সভায়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।