ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোববারের পরিবহন ধর্মঘট স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
রোববারের পরিবহন ধর্মঘট স্থগিত

চট্টগ্রাম:  ১১ দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির পূর্বঘোষিত রোববারের (২২ জুলাই) ধর্মঘট স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দামপাড়া পুলিশ লাইনের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার কুসুম দেওয়ানের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে ফেডারেশনের নেতারা এ সিদ্ধান্ত নেন।   

আলোচনায় অংশ নেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল (চট্টগ্রাম ও সিলেট বিভাগ) কমিটির সভাপতি মৃণাল চৌধুরী, চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা, কার্যকরী সভাপতি রবিউল মওলা, সাধারণ সম্পাদক অলি আহামদ, শফিকুর রহমান, আবু বক্কর ছিদ্দিকী, জাহেদ হোসেন, মো. শফি, মো. ইউসুফ প্রমুখ।

মৃণাল চৌধুরী বাংলানিউজকে বলেন, আমাদের যৌক্তিক দাবিগুলো নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এ ছাড়া প্রতি তিন মাস পর সিএমপি, জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপদ বিভাগ, বিআরটিএ, সিটি করপোরেশন ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিদের সমন্বয়ে চুক্তি ও সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় নির্ধারণের জন্য একটি উপ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

সভায় রাজনৈতিক পরিচয়ে চাঁদাবাজ সন্ত্রাসী চক্র কর্তৃক বৈধ শ্রমিক সংগঠন দখলের অপচেষ্টা কঠোর দমন, সর্বোচ্চ আদালতের নির্দেশ মোতাবেক  মেক্সিমা, মাহেন্দ্র, পিয়াজে, এইচ পাওয়ার, অটো টেম্পোর রুট পারমিট প্রদান, সর্বোচ্চ আদালতের নির্দেশ মোতাবেক শ্রমিক ফেডারেশন কর্তৃক প্রদত্ত তালিকা অনুযায়ী অটোরিকশার সিলিং নির্বাচনের আগে রেজিস্ট্রেশনের ব্যাপারে বিআরটিএকে চিঠি লেখা, টার্মিনাল নির্মাণের ব্যাপারে কার্যকরী ব্যবস্থা গ্রহণ, টার্মিনাল না হওয়া পর্যন্ত গাড়ি পার্কিংয়ের স্থান মার্কিং করে দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে রোববারের পরিবহন ধর্মঘট প্রতিহতের ঘোষণা দেন বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। পরিষদের নেতারা ধর্মঘট প্রত্যাখ্যান করে ধর্মঘট আহ্বানকারীদের ফৌজদারি আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সদস্যসচিব উজ্জ্বল বিশ্বাস। বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শফর আলী, জাতীয় শ্রমিকলীগ পাহাড়তলী শিল্পাঞ্চল শাখার সভাপতি শফি বাঙ্গালী, সংগঠনের আহ্বায়ক এম জসিম উদ্দিন রানা, যুগ্ম আহ্বায়ক মো. আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।