ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশের সেবায় একযোগে কাজ করার আহ্বান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
দেশের সেবায় একযোগে কাজ করার আহ্বান রোটারি ক্লাব অব চিটাগং এলিটস’র উদ্যোগে এক বিধবাকে সেলাই মেশিন বিতরণ

চট্টগ্রাম: রোটারিকে ভালোবাসুন এবং দেশ ও দশের কল্যাণে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন আর আই ডিস্ট্রিক্ট-৩২৮২ এর সাবেক ডেপুটি গভর্নর প্রফেসর ড. তৈয়ব চৌধুরী।

সোমবার (১৭ জুলাই) রাতে রোটারি ক্লাব অব চিটাগং এলিটস’র প্রথম নিয়মিত সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরের ওয়েল পার্কের হলরুমে প্রফেসর ড. তৈয়ব চৌধুরী বলেন, আমরা (রোটারিয়ানরা) যদি যে যার অবস্থান হতে নিজের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করি তাহলে মানবতা উপকৃত হবে।

পক্ষান্তরে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। আমিত্ব বাদ দিয়ে আমাদের সকলকে নিয়ে চিন্তা করতে হবে।
অন্যায় করবো না, অন্যায়কে প্রশ্রয় দিবো না এই নীতি অনুসরণ করতে হবে।

এসময় রোটারি ক্লাব অব চিটাগং এলিটস্’র আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষে দুঃস্থ মহিলাদের সেলাই মেশিন বিতরণকে সাধুবাদ জানান তিনি।

রোটারি ক্লাব অব চিটাগং এলিটস’র সভাপতি মো. নওশাদ চৌধূরী মিটুর সভাপতিত্বে সভায় ক্লাবের পক্ষ থেকে চার কন্যার জননী এক বিধবাকে একটি সেলাই মেশিন ও পর্যায়ক্রমে আরও চারটি সেলাই মেশিন প্রদান করা হবে।

এছাড়া রোটারি ক্লাব অব সাগরিকার পিপি সৈয়দ মোহাম্মদ তারিক বিধবা মহিলাকে নগদ ২ হাজার টাকাসহ সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করার আশ্বাস দেন।

ড. মো. মোরশেদুর রহমানের সঞ্চালনায় সভায় অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট কো-অডিনেটর/ট্রেইনার পিপি প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, সাবেক এডিশনাল ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর পিপি এসকে আজিম পিন্টু, বাফা’র পরিচালক খায়রুল আলম সুজন, ফোর ওয়ে টেস্ট কমিটি চেয়ার পিপি সৈয়দ মোহাম্মদ তারিক, পিপি নুরুল আলম কিরন, এডিশনাল ডিস্ট্রিক্ট ট্রেইনার ফাতেমা জেবুন্নেসা, আইপিপি এসএএম জাকারিয়া, আইপিপি ছাইফুল হুদা ছিদ্দিকী, সাবেক ডেপুটি গর্ভনর নাজমুল আহসান রবিন, ডেপুটি গভর্নর ওমর আলী ফয়সাল, অ্যাসিস্ট্যান্ট গভর্নর পুষ্টিবিদ হাসিনা আক্তার, সিপি মুবিনুল হক, আইপিপি রকি উদ্দীন, জোনাল এডিটর অ্যাডভোকেট আউয়াল ও পিডিআরআর মোহাম্মদ সাজ্জাদ, এলিটস্ ক্লাবের পক্ষে বক্তব্য রাখেন প্রেসিডেন্ট ইলেক্ট আমিনুল হক বাবু, ভিপি সাইফুল ইসলাম চৌধুরী, মো. মঈন উদ্দীন, মো. সাহেব আলী, নাসির উদ্দীন হায়দার, মো. ফকরুল ইসলাম, আলমগীর সবুজ, ইঞ্জিনিয়ার এসএম মাহফুজুর রহমান, শেখ ওয়ালিদ হাসান, অ্যাডভোকেট আজহারুল হক, মিরাজ উদ্দীন এফ আহম্মদ ও মোহাম্মদ দিদারুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথি চার্টার মেম্বারদের হাতে ক্লাবের একটি বাইন্ডিং চার্টার সার্টিফিকেট তুলে দেন এবং অতিথিসহ ক্লাবের সকলকে নিয়ে একটি কেক কেটে নতুন ক্লাবের যাত্রা উদ্বোধন করেন।

রোটরি ক্লাব অব চিটাগং এলিটসকে ফুলেল শুভেচ্ছা জানান পরিবর্তন ফাউন্ডেশন বাংলাদেশের পক্ষে সেক্রেটারি জামশেদুল আলম রাসেল, ফাতেমা তুজ জোহরা তানিয়া ও আবদুল্লাহ্ আল মামুন, রোটারেক্ট টিম মো. আব্দুল আহাদ, মো. সায়েম চৌধুরী, আরিফুল আলম, ইসমাইল বিন আজিজ ও রায়হান প্রমুখ ফুল দিয়ে ক্লাবকে শুভেচ্ছা জানান। রোটারি ক্লাব অব পোর্ট সিটির পক্ষে ক্লাবকে ফুলেল শুভেচ্ছা জানান আইপিপি সাইফুল হুদা সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।