ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর বক্তব্যে চট্টগ্রামবাসী হতাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
প্রধানমন্ত্রীর বক্তব্যে চট্টগ্রামবাসী হতাশ প্রধানমন্ত্রীর বক্তব্যে চট্টগ্রামবাসী হতাশ

চট্টগ্রাম: পটিয়ার জনসভায় প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যে চট্টগ্রামবাসী হতাশ বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার বিকেলে নাসিমন ভবনে নগর বিএনপি আয়োজিত বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

শাহাদাত হোসেন বলেন, ২০০৮ সালের নির্বাচনে জয়ী হওয়ার পরে শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছিলেন।

কিন্তু চট্টগ্রামের প্রতি বিমাতাসুলভ আচরণ উপহার পেয়েছে সরকারের কাছ থেকে।

কোটাপ্রথা দেশকে মেধাশূন্য জাতিতে পরিণত করবে উল্লেখ করে তিনি বলেন, নকল করার সুযোগ দিয়ে শিক্ষাঙ্গনকে ধ্বংস করে মেরুদন্ডহীন জাতি করার ষড়যন্ত্র করছে সরকার।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে আওয়ামী লীগ সবচেয়ে বেশি ভয় পায়। বেগম জিয়ার সাথে নির্বাচন করার কোন প্রার্থী আওয়ামী লীগে নেই বলে তাকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামের জনসভায় মুক্তিযোদ্ধার কোটাপ্রথা নিয়ে অনেক মায়াকান্না করেছে। মুক্তিযোদ্ধাদের নাতিপতিদের কোটা সুবিধা দেওয়ার কথা বলেছে। কিন্তু স্বাধীনতার ঘোষক বীর উত্তম শহীদ জিয়া ও জিয়া পরিবারের সাথে বর্তমান সরকারের আচরণ এই বক্তব্যের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

তিনি বলেন, গণতন্ত্র রক্ষার মা আজ কারাগারে বন্দি। মানুষের কথা বলার অধিকার, ভোটাধিকার আজ ভুলুণ্ঠিত। বেগম জিয়াকে এভাবে বন্দি করে রাখার উদ্দেশ্য গণতন্ত্রকে চূড়ান্তভাবে কবর দিয়ে দেওয়া।

এ সময় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সহসভাপতি ছৈয়দ আজম উদ্দিন, নাজিমুর রহমান, সুবুক্তগীন মক্কী, হারুন জামান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, যুগ্মসম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, এসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান, জাহাঙ্গির আলম দুলাল, মো. আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, মোশাররফ হোসেন দিপ্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১০ঘণ্টা, মার্চ ২২, ২০১৮

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad