ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গ্লোবাল ট্রেড লিডার্সের পুরস্কার পাচ্ছে ওয়াসা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
গ্লোবাল ট্রেড লিডার্সের পুরস্কার পাচ্ছে ওয়াসা

চট্টগ্রাম: চট্টগ্রাম ওয়াসা গ্লোবাল ট্রেড লিডার্সের আন্তর্জাতিক নির্মাণ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে। বিশ্বের ৯৫টি দেশ নিয়ে গঠিত ব্যবসায়ীদের এ ক্লাবের সদস্য সংখ্যা সাড়ে ৭ হাজার।

গ্লোবাল ট্রেড লিডার্সের উদ্যোগে ২০১৮ সালের জন্য সুষ্ঠু পানি ব্যবস্থাপনা ও সরবরাহের জন্য চট্টগ্রাম ওয়াসাকে নির্বাচিত করেছে। স্পেনের মাদ্রিদ শহরে আগামী ১৪ মে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

এ ক্লাবের উদ্যোগে পরিচালিত তথ্যে বিশ্বের ৯৫টি শহরের মধ্যে সফল পানি ব্যবস্থাপনা ও পানি সরবরাহের জন্য চট্টগ্রাম ওয়াসা ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষকে এ আন্তর্জাতিক পুরস্কারের জন্য নির্বাচিত করেছে।

গত ১৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষকে প্রেরিত সংস্থার জেনারেল সেক্রেটারি রিকার্ডো রসো লিওপিজ স্বাক্ষরিত এক পত্রে এ পুরস্কারের জন্য মনোনয়ন সংক্রান্ত তথ্য অবহিত করা হয়েছে।

 

গ্লোবাল ট্রেড লিডার্স ক্লাব বিশ্বব্যাপী তাদের কার্যক্রমের মধ্যে অসামান্য কোম্পানি সম্পর্কে তথ্য নিয়ে একটি অনলাইন জরিপ প্রতিষ্ঠা করেছে। এ সংস্থার পরিচালিত জরিপে চট্টগ্রাম ওয়াসা নগরীর ক্রমবর্ধমান পানির চাহিদা পূরণে এবং বিশুদ্ধ পানি সরবরাহে সক্ষমতা দেখাতে সক্ষম হয়েছে। তাই এ ধরনের প্রতিষ্ঠানকে সংস্থাটি প্রতি বছর এ পুরস্কারের জন্য নির্বাচন করে থাকে। এবার চট্টগ্রাম ওয়াসাকেই নির্মা পুরস্কারের জন্য শ্রেষ্ঠ বিজয়ী প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ বাংলানিউজকে জানান, ওয়াসার পরিচালনা বোর্ড ও কর্মকর্তা-কর্মচারীরা আন্তরিকভাবে কাজ করেছেন বলেই আন্তর্জাতিক এ স্বীকৃতি পাওয়া গেছে।  
বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮    
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।