ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাফর খান নির্যাতিত মানুষের কথা বলতেন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
জাফর খান নির্যাতিত মানুষের কথা বলতেন জাফর খান নির্যাতিত মানুষের কথা বলতেন

চট্টগ্রাম: বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক মরহুম এ. কে. জাফর খান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাউজান কাগতিয়া সরকারি এ কে সি স্কুল মাঠে এ কে জাফর খান স্মৃতি সংসদ আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি মনজুর মোরশেদ।  

অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর একান্ত সহকারী নিয়াজ মোরশেদ নিরু।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, এ কে জাফর খান ছিলেন একজন বিনয়ী বহুগুণের মানুষ। সমাজের অন্যায়-অবিচারের বিরুদ্ধে তিনি ছিলেন সোচ্চার।

তিনি নিরবে নিভৃতে সমাজের কল্যাণে কাজ করে গেছেন। তার মত প্রকৃত ও প্রচারবিমুখ সমাজ সেবক খুব বিরল। তার স্মৃতি রক্ষার্থে যে আয়োজন করা হয়েছে দ্যোতি সমাজে ছড়িয়ে পড়েছে।

বক্তারা বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজনীতিবিদ আবদুল মালেক, জামাল উদ্দিন, শিক্ষাবিদ ও কলামিস্ট এস এম আবদুল্লাহ রশিদী, প্রবীণ শিক্ষক সুকান্ত বড়ুয়া, আনোয়ার হোসেন, আজিজ আহমেদ, ইউপি সদস্য সাইফুল ইসলাম লিটন, আবদুর রহমান, রিফাত মাহমুদ অপু, মোহাম্মদ আশিফ উদ্দিন, মোহাম্মদ আরিফ উদ্দিন, মোহাম্মদ শরফুদ্দীন সাইমুন, মোহাম্মদ শাহরিয়া খান রিফাত, মোহাম্মদ আরিফুল ইসলাম রিয়াদ, মোহাম্মদ মহসিন, মোহাম্মদ আল মারুফ ইমন, মোহাম্মদ রিমন প্রমুখ বক্তব্য রাখেন।

দু’দিন ব্যাপী এ টুর্নামেন্টে ১৬টি টিম অংশ নেয়। ফাইনাল খেলায় মুহাম্মদিয়া ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন ও এ বি ক্রিকেট একাদশ রানার্স আপ ট্রফি লাভ করে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।