ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মানুষের অধিকার আদায়ে মহিউদ্দিন চৌধুরী সোচ্চার ছিলেন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
‘মানুষের অধিকার আদায়ে মহিউদ্দিন চৌধুরী সোচ্চার ছিলেন’

ঢাকা: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) এক শোক বিবৃতিতে তিনি এ শোক জানান। এর আগে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিনগত রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চট্টল বীর এবিএম মহিউদ্দিন।

 

মৃত্যুর সংবাদ পেয়ে সকাল সাড়ে ১১টার দিকে বর্ষীয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মরদেহ দেখতে তার চশমা হিলের বাসভবনে যান আমির খসরু।  

এ সময় তিনি সেখানে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ও তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে খসরু বলেন, সাধারণ জনগণের অধিকার আদায়ে মহিউদ্দিন চৌধুরী সবসময় সোচ্চার ছিলেন। তিনি ছিলেন জনগণের স্বার্থ সংশ্লিষ্ট রক্ষার ধারক ও বাহক। এমনকি তিনি জনগণের স্বার্থ রক্ষা করতে গিয়ে বির্তকিত অনেক সিদ্ধান্তের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন।

‘রাজনীতিতে অর্থনৈতিক দুর্বিত্তায়নের বিরুদ্ধে মহিউদ্দিন চৌধুরী উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। রাজনীতিতে ভিন্ন দলের হলেও তার সঙ্গে সব দলের নেতাদের সৌহাদ্যপূর্ণ সম্পর্ক ছিল, যা উল্লেখ করার মতো। ’

তিনি বলেন, মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামবাসী হারালো একজন রাজনৈতিক অভিভাবককে আর রাজনৈতিক অঙ্গন হারিয়েছে একজন দক্ষ সংগঠককে।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad