ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জমজমাট মুক্তিযুদ্ধের বিজয় মেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
জমজমাট মুক্তিযুদ্ধের বিজয় মেলা বিজয় মেলায় বিভিন্ন দোকানে দর্শনার্থীদের ভিড়। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ‘মুক্তিযুদ্ধের বিজয়, বীর বাঙালির অহংকার’ এ স্লোগান নিয়ে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ  মাসব্যাপী কুটির শিল্প ও পণ্য মেলা এখন জমজমাট।

চট্টগ্রামের কাজীর দেউড়ির আউটার স্টেডিয়াম প্রাঙ্গণে অনুষ্ঠিত মেলা গত ১ ডিসেম্বর শুরু হওয়ার পর থেকে প্রতিদিনই বাড়ছে দর্শনার্থীর সংখ্যা।  

সকালে দর্শনার্থীর সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিশেষ করে সন্ধ্যার পর থেকে দর্শনার্থীদের ঢল নামে মেলায়।

সকালে স্কুল-কলেজের শিক্ষার্থীরাই মূলত মেলায় আসে। আর বিকেলে পরিবারের সদস্য ও বন্ধু-বান্ধবদের নিয়ে মেলায় আসেন দর্শনার্থীরা।
 

বিজয় মেলার স্টলে দর্শনার্থীদের ভিড়।  ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজমেলার বিভিন্ন স্টলে হরেক রকম পণ্যের সমাহার। মৃৎশিল্প, বাংলার ঐতিহ্যবাহী জামদানি ও রাজশাহী সিল্ক শাড়ি, ক্রোকারিজ (দা, বটি, বেলুন, পিঁড়ি ও স্টিলের পণ্য), কসমেটিকস, ফার্নিচার, গার্মেন্টস সামগ্রী, ব্যাগ, খেলনা, জুতা ও প্লাস্টিক সামগ্রী।

বিজয় মেলার স্টলে খেলনা সামগ্রীও।  ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ
আছে  শীতের পোশাক, শাল, ব্লেজার, ইমিটেশন গহনা, জুয়েলারি সামগ্রী,  তাঁতের তৈরি শাড়ি ও টেক্সটাইলের পণ্য, ফতুয়া, মেলামাইন সামগ্রী, চশমা, চুড়ি, কানের দুল, গলার মালা, ক্লিপ, চেইন, ওড়না, জুতা ও থ্রি-পিসসহ হরেকরকম পণ্যের সমাহার।  

বিজয় মেলার স্টলে দর্শনার্থীদের ভিড়।  ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজরয়েছে অনেক মুখরোচক খাবারের স্টলও। মেলার অন্যতম আর্কশন নাগরদোলা ও সাম্পান রাইডার।

বিজয় মেলার স্টলে আসছে শিশুরাও ।  ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজমেলাতে ঘুরতে আসা এনায়েত বাজার মহিলা কলেজের শিক্ষার্থী দৃষ্টি, সৃষ্টি একই সুরে বলেন, ‘মেলায় এসে ভালো লাগছে। মেলায় জিনিসপত্রের দাম মোটামুটি নাগালের মধ্যে আছে। ’

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।