ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিনদিন পর বৃহস্পতিবার থেকে চলবে চুয়েটের বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
তিনদিন পর বৃহস্পতিবার থেকে চলবে চুয়েটের বাস সমাঝোতা বৈঠক

চট্টগ্রাম: শ্রমিকনেতাদের সাথে সমঝোতায় পৌঁছেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কর্তৃপক্ষ। এর ফলে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) থেকে যথানিয়মে ক্যাম্পাস থেকে নগরীতে আসা যাওয়া করবে বিশ্ববিদ্যালয়ের বাসসমূহ।

এর আগে (১৯ নভেম্বর) রাতে জেলা ট্রাক ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুর নবী লেদু ও তার অনুসারীদের সঙ্গে নগরীর অক্সিজেন মোড় এলাকায় চুয়েট শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এরপর গত তিনদিন চুয়েটের কোনো বাস শহরে আসেনি।

পাশাপাশি নিরাপদে যাতায়াতের দাবিতে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে মানববন্ধন-অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন শিক্ষার্থীরা।

এর প্রেক্ষিতে বুধবার (২২ নভেম্বর) বিকেল চারটায় নগর পুলিশের উপকমিশনারের (উত্তর) কার্যালয়ে শ্রমিক নেতাদের সাথে চুয়েট কর্তৃপক্ষের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে পুলিশের পক্ষে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) মোহাম্মদ আব্দুল ওয়ারিশ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (উত্তর) কাজী মুত্তাকী ইবনু মিনান এবং বায়জিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

অন্যদিকে চুয়েটের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড.মোহাম্মদ আবদুর রহমান ভূইয়া, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তাজুল ইসলাম, উপছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম এবং তিনজন শিক্ষার্থী প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এছাড়া সিটি মেয়রের প্রতিনিধি হিসেবে তার ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ, শ্রমিক নেতাদের পক্ষে চট্টগ্রাম জেলা ট্রাক ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুর নবী, সাধারণ সম্পাদক আবদুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সিটি মেয়রের ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ বাংলানিউজকে বলেন, চুয়েটছাত্রদের সঙ্গে শ্রমিক নেতাদের একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। এর প্রেক্ষিতে সমাঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ফলপ্রসু আলোচনা হয়েছে। বৃহস্পতিবার থেকে চুয়েটের বাস স্বাভাবিক নিয়মে চলার সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।