ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ডিসি হিলে নিষেধাজ্ঞা না তুললে মনের আগুন জ্বলে উঠবে’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
‘ডিসি হিলে নিষেধাজ্ঞা না তুললে মনের আগুন জ্বলে উঠবে’ বক্তব্য দেন মুক্তিযোদ্ধা-সাংবাদিক ‍নাসিরুদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: ‘আমরা আপনাদের প্রতিপক্ষ নই। ডিসি হিলে অবারিত সংস্কৃতিচর্চায় অতীতে আপনাদের সহযোগিতা পেয়েছি।এবারও চাইছি।কিন্তু অযৌক্তিক ও ঠুনকো অজুহাতে সহযোগিতার পরিবর্তে নিষেধাজ্ঞা আরোপ কাক্ষিত ছিল না।এ নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে আমাদের মনের আগুন জ্বলে উঠবে।’

শুক্রবার (১৭ নভেম্বর) সংস্কৃতিকর্মী পর্ষদের ব্যানারে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের উদ্দেশে এসব কথা বলেন মুক্তিযোদ্ধা-সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী এসব কথা বলেন।  

তিনি বলেন, তখন যেকোনো পরিস্থিতির জন্য নিষেধাজ্ঞা আরোপকারী পক্ষই দায়ী হবেন।

সেই পরিস্থিতি আমরা চাই না। আমরা চাই ডিসি হিলে অবারিত সংস্কৃতিচর্চার ঐতিহ্যকে প্রজন্ম পরম্পরায় ধারণ করে রাখতে।

বর্ষীয়ান এ সাংবাদিক বলেন, আমরা জানি সংস্কৃতিই বাঙালির প্রাণ ও জেগে ওঠার শক্তি। যারা বাঙালির প্রাণস্পন্দন থামিয়ে দিতে চায় তারা কখনো সফল হবেন না। কারণ সংস্কৃতির মধ্যেই আছে বিপ্লব ও দ্রোহের অগ্নিশিখা।

পর্ষদের সমন্বয়ক খোরশেদ আলমের সঞ্চালনায় বক্তব্য দেন কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত, সাংস্কৃতিক সংগঠক অরুণ চন্দ্র বণিক, শিল্পী মৃণাল ভট্টাচার্য, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের বিভাগীয় সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য রণজিৎ রক্ষিত, নাট্যজন সঞ্জীব বড়ুয়া, প্রমা আবৃত্তি পরিষদের সভাপতি রাশেদ হাসান, আবৃত্তিকার পঞ্চানন চৌধুরী, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি অঞ্চল চৌধুরী, মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ, কেন্দ্রীয় যুবলীগ নেতা জাহিদুর রহমান সোহেল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ইয়াছিন আরাফাত প্রমুখ।     

ডিসি হিলে সাংস্কৃতিক কার্যক্রম:নিষেধাজ্ঞা তোলার দাবি

ডিসি হিলে নববর্ষ-রবীন্দ্র-নজরুল জয়ন্তী, অন্যকিছু নয়        

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad