ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ভর্তি পরীক্ষায় হেল্প ডেস্ক নিষিদ্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
চবিতে ভর্তি পরীক্ষায় হেল্প ডেস্ক নিষিদ্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এ বছরে ভর্তি পরীক্ষায় হেল্প ডেস্ক সেবা নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে গাইড বই বিক্রি ও আবাসিক হলে অবস্থান করা শিক্ষার্থীদের প্রস্তুতিমূলক পরীক্ষা গ্রহণও নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষা চলাকালীন নিয়োজিত থাকবে ভ্রাম্যমাণ অাদালতও।

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে নগরীর চারুকলা ইনস্টিটিউটে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সার্বিক অাইনশৃঙ্খলা বিষয়ক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

অাইনশৃঙ্খলা বিষয়ক সভা ছাড়াও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বাইরে ভর্তি পরীক্ষার ১২ কেন্দ্রের প্রতিনিধির নিয়েও বসেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বৈঠক সূত্র জানায়, ২৬ অক্টোবর থেকে শুরু হওয়া অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বাইরে নগরীর ১২টি কলেজেও অনুষ্ঠিত হবে।

এসব কেন্দ্রে বিশ্ববিদ্যালয় কেন্দ্রের মতো অারও বাড়তি নিরাপত্তা জোরদারের কথা বলা হয়েছে। প্রায় পাঁচ শতাধিক অাইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে এসব কেন্দ্রে। পাশাপাশি হাটহাজারী উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করবেন।

বৈঠকে সিদ্ধান্ত হয় ভর্তি পরীক্ষা কেন্দ্রিক কেউ হেল্প ডেস্ক বসিয়ে সেবা দিতে পারবে না। নোট বই বিক্রি ও হলে ভর্তীচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে কেউ মডেল টেস্ট গ্রহণ কিংবা সাজেশন সরবরাহ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ নিয়াজ মোরশেদ বাংলানিউজকে বলেন, যেহেতু সব কাজ অনলাইনে করা হচ্ছে তাই হেল্প ডেস্কের প্রয়োজন হচ্ছে না। তাই এটি নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রের মতো নগরীর ১২ কেন্দ্রেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।