ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুদীপ্তের খুনি যে কোন সময় গ্রেফতার: পুলিশ কমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
সুদীপ্তের খুনি যে কোন সময় গ্রেফতার: পুলিশ কমিশনার

চট্টগ্রাম: ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসের খুনীদের যে কোন সময় গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন নগর পুলিশ কমিশনার মো.ইকবাল বাহার। তিনি বলেন, সুদীপ্ত খুনের সকল আলামত সংগ্রহ এবং হত্যাকারী চিহ্নিত হয়েছে। পুলিশ অবিলম্বে খুনীকে গ্রেফতার করতে সক্ষম হবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) নগর আওয়ামী লীগের একটি প্রতিনিধ দল সাক্ষাৎ করতে গেলে তাদের এ আশ্বাস দেন পুলিশ কমিশনার। নগরীর আইন-শৃঙ্খলার অবনতি ও অসহনীয় যানজট সম্পর্কে অবহিত করতে পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন তারা।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদুল আলম সুজনের নেতৃত্বে পুলিশ কমিশনারের কার্যালয়ে যায় আওয়ামী লীগের প্রতিনিধি দল। এসময় সহ-সভাপতি জহিরুল আলম দোভাষ, দফতর সম্পাদক হাসান মাহমুদ শমশের, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী প্রতিনিধি দলে ছিলেন।

নগরীর মাঠ পর্যায়ে চুরি-ছিনতাই বেড়েছে উল্লেখ করে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের সতর্ক করে অবিলম্বে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনার দাবি জানান আওয়ামী লীগের প্রতিনিধি দল। তারা বলেন, সন্ধ্যা-রাতে এমনকি দিনে-দুপুরেও চুরি-ছিনতাই হচ্ছে। এতে আতঙ্কে রয়েছে নগরবাসী। স্বস্তি ফিরিয়ে আনতে হবে।

নগরীতে যানজট অসহনীয় পর্যায়ে চলে গেছে জানিয়ে প্রতিনিধি দল পুলিশ কমিশনারকে বলেন, যানজটের কারণে ট্রাফিক ব্যবস্থা ভেঙে পড়েছে। মানুষ ঘর থেকে বের হয়ে গন্তব্যে পৌঁছতে পারবে কিনা সে নিশ্চয়তা নেই।

নগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস খুনের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তারা।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের এসব দাবির প্রেক্ষিতে পুলিশ কমিশনার জানান, সুদীপ্ত বিশ্বাস খুনের আলামত সংগ্রহ করা হয়েছে। হত্যাকারীও চিহ্নিত। অবিলম্বে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হবে। এ বিষয়ে পুলিশ সক্রিয় আছে।

যানজটের জন্য নগরীর সড়কের বেহাল দশাকে দায়ি করে পুলিশ কমিশনার বলেন, নভেম্বরের মধ্যে সিটি করপোরেশন সড়ক সংস্কার করলে ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে যানজট নিয়ন্ত্রণে আসবে। ভাঙা সড়ক ট্রাফিক ব্যবস্থায় সংকট তৈরি করে।

সড়ক মেরামতের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে জানিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, সিটি করপোরেশন নভেম্বরের মধ্যে সব সড়ক সংস্কারের আশ্বাস দিয়েছে।

খোরশেদুল আলম সুজন বাংলানিউজকে বলেন, দুর্গাপূজা ও মহররমে আইন শৃঙ্খলা ঠিক থাকায় আমরা পুলিশ কমিশনারকে ধন্যবাদ জানিয়েছি। এখন আইন-শৃঙ্খলা অবনতির বিষয়টি জানিয়েছি। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনার আশ্বাস দিয়েছেন তিনি।  

নগরীর আইন শৃঙ্খলা অবনতি হয়েছে উল্লেখ করে সম্প্রতি পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন ছৌধুরী। মূলত ওই চিঠির অগ্রগতি সম্পর্কে জানতেই মঙ্গলবার আওয়ামী লীগের প্রতিনিধি দল পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করতে যায়।

বাংলাদেশ সময়: ২১১৩ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।