ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘দল ক্ষমতায় অথচ আমাদের সহযোদ্ধাকে খুন করা হচ্ছে’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
‘দল ক্ষমতায় অথচ আমাদের সহযোদ্ধাকে খুন করা হচ্ছে’ ‘দল ক্ষমতায় অথচ আমাদের সহযোদ্ধাকে খুন করা হচ্ছে’

চট্টগ্রাম: ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ৩০নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ।

মঙ্গলবার (১০ অক্টোবর) এই কর্মসূচি পালন করা হয়।

সাবেক ছাত্রনেতা চৌধুরী জহির উদ্দিন মোহাম্মদ বাবরের সভাপতিত্বে ও সিটি কলেজ ছাত্র সংসদের এজিএস নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাবেক কাউন্সিলর জহির আহমদ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য দেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন ইবনে আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জাহেদুল হোসেন টগর, ইসমাইল আহম্মদ জাবেদ, আনোয়ারুল হুদা আনু, সাবেক ছাত্র নেতা নাজমুল আলম খান, আনিফুর রহমান লিটু, জিয়া উদ্দিন মোহাম্মদ পারভেজ, সিটি কলেজ ছাত্র সংসদের ভিপি আবু তাহের, জি.এস. জাহেদুল হক মার্শাল, সাবেক ছাত্রনেতা সরফরাজ নেওয়াজ রবিন, সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি মো. ইমতিয়াজ, সাধারণ সম্পাদক এম. রাশেদ চৌধুরী, ২৯নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি তারেক হাসান টুটুল, নগর ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক মো. সোহেল, সহ-সম্পাদক ফারুক রানা বাপ্পি, মোহাম্মদ বোখারি আজম, লিটন কুমার শীল প্রমুখ।

বক্তারা বলেন, ‘৬ অক্টোবর সকাল সাড়ে সাতটায় সুদীপ্তকে বাসা থেকে ডেকে এনে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়।

আজ ঘটনার ৫ দিন পার হয়ে গেলেও খুনিরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। পুলিশ বলছে হত্যার খুনি ও নির্দেশদাতা চিহ্নিত। আমাদের প্রশ্ন হল তাহলে তাদের গ্রেফতার করা হচ্ছে না কেন?’

বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অবিলম্বে সুদীপ্ত বিশ্বাস হত্যায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় সারা চট্টগ্রামে সুদীপ্ত হত্যার বিচারের দাবিতে আন্দোলন গড়ে তোলা হবে।

তারা আরও বলেন, ‘আমাদের দল ক্ষমতায় অথচ আমাদের সহযোদ্ধাকে খুন করা হচ্ছে। তার কি অপরাধ ছিল? তার অপরাধ ছিল সে অন্যায়ের প্রতিবাদ করত এবং অন্যায়ের কাছে মাথানত করত না। সুদীপ্ত হত্যার বিচারের দা্বিতে সমগ্র বাংলাদেশ এখন উত্তাল। আমরা চাই না আর কোন সুদীপ্ত আমাদের মাঝ থেকে এভাবে অকালে ঝরে যাক। ’

একইদিন সন্ধ্যায় সদরঘাট কালীবাড়ী মোড়ে সুদীপ্ত হত্যার বিচার ও খুনিদের গ্রেফতারের দাবিতে ৩০নম্বর পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও সমমনা সংগঠনের উদ্যোগে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।