ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেরাগি মোড়ে জেনারেটর ‘টো’ করল চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
চেরাগি মোড়ে জেনারেটর ‘টো’ করল চসিক চেরাগি মোড়ের রাস্তার ওপর থেকে জেনারেটর টো করে নিয়ে গেছে চসিক

চট্টগ্রাম: কোতোয়ালি থানাধীন চেরাগি পাহাড়ের কদম মোবারক উচ্চ বিদ্যালয়ের চলাচলের রাস্তার ওপর রাখা বিশাল একটি জেনারেটর ‘টো’ করে নিয়ে গেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।

একই সঙ্গে স্কুলের মূল ফটকের পাশে নালা দখল করে অবৈধভাবে গড়ে তোলা সেমিপাকা একটি দোকানসহ বেশ কিছু ভাসমান দোকানও উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) চসিকের সিটি ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করেন।

সনজিদা শরমিন বাংলানিউজকে বলেন, অনেকেই অভিযোগ করেছেন বিদ্যালয়ের চলাচলের পথে ভাসমান দোকান বসিয়ে, সেমিপাকা দোকান ঘর তুলে এবং বিশাল জেনারেটর রেখে বাধা সৃষ্টি করা হচ্ছে। তাই অভিযান চালানো হয়েছে।

এ সময় বিশাল একটি জেনারেটর রাস্তার ওপর পাওয়া যায়। যা ক্রেনের সাহায্যে টো করে চসিকের স্টোরে নিয়ে রাখা হয়েছে। মালিকপক্ষকে বিকেল চারটার মধ্যে নগর ভবনে এসে রাস্তার ওপর জেনারেটর বসানো হবে না মর্মে মুচলেকা ও জরিমানা দিয়ে জেনারেটরটি ছাড়িয়ে নেওয়ার জন্য বলা হলেও তারা আসেনি।

নালার ওপর অবৈধভাবে গড়ে তোলা সেমিপাকা দোকান গুঁড়িয়ে দিয়েছে চসিক

তিনি বলেন, গ্রিন ও ক্লিন সিটি গড়ার স্বার্থে ফুটপাত, সড়ক, নালা ও খালের ওপর কোনো ধরনের অবৈধ স্থাপনা বা দোকান গড়তে দেওয়া হবে না। নগরবাসীর স্বার্থে পর্যায়ক্রমে সব উচ্ছেদ করা হবে।

জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন বাংলানিউজকে বলেন, স্থানীয় লোকজন ও শিক্ষার্থীদের অসুবিধা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে আন্দরকিল্লা ওয়ার্ডের অধীন কদম মোবারক উচ্চ বিদ্যালয়ের প্রবেশপথে উচ্ছেদ অভিযান চালিয়েছেন চসিকের ম্যাজিস্ট্রেট। আমরা আশা করব, পরিচ্ছন্ন নগরীর স্বার্থে ভবনমালিক, ভাড়াটিয়া, স্থানীয় লোকজন সবাই দায়িত্বশীল ভূমিকা রাখবেন।  

একই অভিযানে আসাদগঞ্জের চাক্তাই খালের পাড় থেকে দুটি অবৈধ ঘাট ও ১২টি ভাসমান দোকানপাট উচ্ছেদ করা হয়। এসময় রাস্তার ওপর ইট-বালু স্তূপ করে রাখার দায়ে ফজলুর রহমানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।