ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘করজাল’ বাড়াতে আয়কর ক্যাম্প

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
‘করজাল’ বাড়াতে আয়কর ক্যাম্প ‘করজাল’ বাড়াতে আয়কর ক্যাম্প

চট্টগ্রাম: ‘করজাল’ সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই অংশ হিসেবে  আয়কর ক্যাম্প স্থাপনের মাধ্যমে আয়কর দানে সক্ষম এমন ব্যক্তিদের সম্পৃক্ত করার চেষ্টা করছে চট্টগ্রাম আয়কর বিভাগ।

আয়কর প্রদানে উদ্বুদ্ধকরণ এবং সচেতনতা বাড়াতে চট্টগ্রামের চারটি কর অঞ্চলের অধীন নগরী, তিন পার্বত্য জেলা ও কক্সবাজার জেলার গুরুত্বপূর্ণ স্থানে মোট ৪৪টি ‘ক্যাম্প’ স্থাপনের মাধ্যমে এ সেবা দেওয়া হচ্ছে।  এরমধ্যে কর অঞ্চল-১ এর অধীনে ১৬, কর অঞ্চল ২ এর ৮, ৩ এর ৭ ও কর অঞ্চল চার এর অধীনে ১৩টি ক্যাম্প স্থাপন করা হবে।

এসব ক্যাম্পে কর প্রদানে উদ্বুদ্ধ করার পাশাপাশি তাৎক্ষণিকভাবে বিভিন্ন সেবা দেওয়া হচ্ছে। এর মাধ্যমে সাধারণ জনগণের মধ্যে করভীতি দুর ও সচেতনা বাড়ানোর চেষ্টা করছেন কর কর্মকর্তারা।

মঙ্গলবার নগরীর জামালখান এলাকায় দুই দিনের ক্যাম্প কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

পরে কর অঞ্চল-২ এর কমিশনার প্রদ্যুৎ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আ জ ম নাছির উদ্দিন। এসময় কাউন্সিলর শৈবাল দাশ সুমন উপস্থিত ছিলেন।   

কর কর্মকর্তারা জানিয়েছেন, আয়কর ক্যাম্পের মাধ্যমে কর প্রদানে উদ্বুদ্ধ করা, আয়কর সম্পর্কে ধারণা দেওয়া এবং সেবা সম্পর্কে জানানোর জন্য আয়কর ক্যাম্প কর্মসূচি চালুর নির্দেশনা দিয়েছে এনবিআর। নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামের চারটি কর অঞ্চল এ কার্যক্রম শুরু করেছে।

জানা গেছে, ক্যাম্পের প্রথমদিন ১০ ব্যক্তি আয়কর রিটার্ন দাখিল করেছেন। এছাড়া বিভিন্ন ধরনের সেবা নিয়েছেন শতাধিক ব্যক্তি।

বাংলাদেশ সময়: ১৯৩৭ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।