ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধু অনিবার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধু অনিবার্য বক্তব্য দেন কবি ও সাংবাদিক আবুল মোমেন

চট্টগ্রাম: বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনিবার্যভাবে প্রাসঙ্গিক বলে মন্তব্য করেছেন একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন।

‘কেননা, এত বছর পরেও এদেশের মানুষ গান, কবিতা, গল্প, উপন্যাস, নাটক ইত্যাদির মাধ্যমে বঙ্গবন্ধুকে স্বতঃস্ফূর্তভাবে তুলে ধরছেন। অর্থাৎ তিনি এখনো প্রাসঙ্গিক।
এ ধরনের নজির পৃথিবীর আর কোথাও নেই। ’
 
মঙ্গলবার (১৫ আগস্ট) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ‘বঙ্গবন্ধুর জীবনাদর্শ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
আবুল মোমেন বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন আপসহীন নেতা। তার অবিস্মরণীয় নেতৃত্ব মানুষকে উজ্জীবিত করেছিল, বাঙালিকে বীরের জাতিতে রূপান্তরিত করেছিল। বাংলাদেশের আবহমানকালের ইতিহাস বিকশিত হয়েছে মানবতাবাদকে কেন্দ্র করে। মানুষ মানবতার জয়গান গেয়েছে। এখানে ধর্মীয় গোঁড়ামি ও সংকীর্ণতা ছিল না। অথচ বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হলো।
 
সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।
 
বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মো. মাসুদুজ্জামানের সভাপতিত্বে ও প্রফেসর ড. আশরাফ বিশ্বাসের সঞ্চালনায় সভায় ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, অফিসার সমিতির সভাপতি মো. হাবিবুর রহমান, প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, ডা. আদিত্য চৌধুরী অভি আলোচনা করেন।
 
এর আগে সকালে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। সভা শেষে বাদ জোহর খতমে কোরআন ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।  
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
 
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।