ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৭ হাজার রোগীকে ফ্রি চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
৭ হাজার রোগীকে ফ্রি চিকিৎসা আ’লীগের উদ্যোগে ৭ হাজার রোগীকে ফ্রি চিকিৎসা প্রদান

চট্টগ্রাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্মরণে কক্সবাজারে ৭ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। পাশাপাশি ২০ লাখ টাকার ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার (১১ আগস্ট) সকাল থেকে এই চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, গত ৫ দিনে সাড়ে ৩ হাজার রোগীকে কার্ড দেওয়া হয়েছিল।

এই টার্গেট নিয়ে শুক্রবার সকাল থেকে চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়। কিন্তু দেখা যায় বিতরণ করা কার্ডের বাইরে আরও ৩ হাজারেরও বেশি মানুষ চিকিৎসা নিতে এসেছেন।
সবমিলিয়ে একদিনে প্রায় ৭ হাজার রোগীকে আমরা চিকিৎসাসেবা দিয়েছি। ’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানান, এই চিকিৎসা ক্যাম্পে কক্সবাজার মেডিকেল কলেজের ২৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং কক্সবাজার জেলা সদর হাসপাতালের ২৭ জন সহ মোট ৫৬ চিকিৎসক চিকিৎসাসেবা প্রদান করেন। চিকিৎসা ক্যাম্পে প্রায় ২০ লাখ টাকার ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

বিএমএ কক্সবাজার জেলা শাখার সভাপতি ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পু চঁ নু বলেন, চিকিৎসা ক্যাম্পে রোগীদের ইসিজি, এক্সরে, ডায়াবেটিক পরীক্ষা, আলট্রাস্নোগ্রাফিসহ বিভিন্ন রোগ নির্ণয়ে রক্ত পরীক্ষা করা হয়।   জটিল রোগীদের দ্রুত হাসপাতালে পাঠিয়ে প্রত্যেকের চিকিৎসাসেবা নিশ্চিত করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকদের পাশাপাশি কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরাও এতে অংশ নেন। ’

বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিকসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে প্রতিকূল আবাহাওয়ার মধ্যেও হাজার হাজার মানুষ চিকিৎসাসেবা নিতে হাজির হন।   রামুর প্রত্যন্ত এলাকা থেকে চিকিৎসা নিতে এসেছিলেন জমিলা খাতুন নামে এক নারী।

তিনি বাংলানিউজকে বলেন, দূর থেকে কষ্ট করে এসে উপকার হয়েছে। কোমরে আর পায়ের গোড়ালিতে দীর্ঘদিন ধরে ব্যথা ছিল। ব্যথার কারণে চলাফেরা করতে পারতাম না। এখানে ডাক্তার ভালো করে দেখেছে। এক্সরে করেছে। সব ওষুধ দিয়েছে। কোন টাকাপয়সা দিতে হয়নি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।