ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

লাউয়াছড়ায় ব্যাম্বু ট্রিনকেট স্নেক ও গন্ধগকুল অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
লাউয়াছড়ায় ব্যাম্বু ট্রিনকেট স্নেক ও গন্ধগকুল অবমুক্ত লাউয়াছড়ায় ব্যাম্বু ট্রিনকেট স্নেক ও গন্ধগকুল অবমুক্ত

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল-কমলগঞ্জের মধ্যবর্তী লাউয়াছড়ায় বিরল প্রজাতির ব্যাম্বু ট্রিনকেট স্নেক (Bamboo Trinket Snakes) ও একটি ছোট গন্ধগকুল অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিকেলে লাউয়াছড়া বনের জানকিছড়ায় বন্যপ্রাণি সংরক্ষণ অধিদপ্তর ও বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রাণি দুইটি অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. কামরুল হোসেন ও ডা. মনিরুল এইচ খান, সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মিহির কুমার দো, শ্রীমঙ্গল সহকারী বন সংরক্ষক (বন্যপ্রাণি) তবিবুর রহমান, বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব, সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায় প্রমুখ।

সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মিহির কুমার দ্যো বাংলানিউজকে বলেন, অবমুক্ত করা গন্ধগকুলটি বুধবার (০৩ জানুয়ারি) রাত ১২টার দিকে কমলগঞ্জের বালিগাও চা বাগান থেকে উদ্ধার করে বন বিভাগ এবং ৩১ ডিসেম্বর রাতে শ্রীমঙ্গল উপজেলার জাগছড়া চা-বাগানের গিলাছড়া এলাকায় চা-শ্রমিকদের হাতে ব্যাম্বু ট্রিনকেট স্নেকটি ধরা পড়ে। বিকেলে প্রাণি দুটিকে আনুষ্ঠানিকভাবে লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।