ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

২৩ ফুট অজগরের সঙ্গে নিরাপত্তাকর্মীর মরণ লড়াই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৭
২৩ ফুট অজগরের সঙ্গে নিরাপত্তাকর্মীর মরণ লড়াই ২৩ ফুট অজগরের সঙ্গে নিরাপত্তাকর্মীর মরণ লড়াই

ঢাকা: রাস্তার উপর উঠে এসেছিল ২৩ ফুট দৈর্ঘ্যের বিশাল এক অজগর। কাছেই অবস্থান করছিলেন দু’জন পথচারী। পথচারী দু’জনকে অজগরের হাত থেকে উদ্ধার করতে ছুটে আসেন একজন নিরাপত্তাকর্মী। ব্যাস, শুরু হয়ে যায় অজগরের সঙ্গে তার ধস্তাধস্তি। মরণপণ এ লড়াইয়ে অজগরকে পরাজিত করতে পারলেও মারাত্মকভাবে আহত হতে হয় তাকে।

ঘটনাটি ইন্দোনেশিয়ার রাইয়ু প্রদেশের একটি গ্রামের। আহত ওই নিরপত্তাকর্মীর নাম রবার্ট নাবাবান।

স্থানীয় একটি পাম বাগানের নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করেন ৩৭ বছর বয়সী রবার্ট।

ডেইলি মেইল সূত্রে জানা যায়, অজগরের দাঁত বসে গিয়ে রবার্টের বাম হাতে গভীর ক্ষত সৃষ্টি হয়েছে। ধস্তাধস্তির পর অজগরটিকে মেরে ফেলতে সক্ষম হলেও অনেক ক্লান্ত হয়ে যান তিনি। ঘটনাস্থল থেকে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সংবাদমাধ্যমকে রবার্ট বলেন, আমি অজগরটিকে রাস্তা থেকে সরিয়ে দিতে চেয়েছিলাম। কিন্তু সাপটা আমাকে কামড়ে দেয়। এরপর আমাদের অনেকক্ষণ ধস্তাধস্তি চলে।

২৩ ফুট দৈর্ঘ্যের মৃত অজগরটিকে স্থানীয় লোকজন গাছের সঙ্গে বেঁধে ঝুলিয়ে রাখে। আর তা দেখতে ভিড় করে আশপাশের গ্রামবাসী।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তথ্য অনুযায়ী বিশ্বের সবচেয়ে লম্বা অজগরটির দৈর্ঘ্য মাপা হয়েছিলো ২৫ ফুট ২ ইঞ্চি। ইন্দোনেশিয়ায় গত মার্চ মাসে অজগর দ্বারা মানুষ আক্রমণের আরেকটি ঘটনা নথিভুক্ত করা হয়েছিল। সেবার বিশাল এক অজগরের পেট থেকে একজন মৃত মানুষকে পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।