ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্যারিয়ার

ফার্মায় চাকরিপ্রত্যাশীদের জন্য ‘ফার্মা ক্যারিয়ার ফেয়ার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
ফার্মায় চাকরিপ্রত্যাশীদের জন্য ‘ফার্মা ক্যারিয়ার ফেয়ার’ ফার্মা ক্যারিয়ার ফেয়ারে অংশ নেওয়া স্টলগুলোতে চাকরিপ্রত্যাশীদের ভিড়/ছবি- জি এম মুজিবুর

ঢাকা: চাকরিপ্রত্যাশী ফার্মেসি ও অন্যান্য গ্র্যাজুয়েটদের জন্য ‘৫ম ফার্মা ক্যারিয়ার ফেয়ার ২০১৮’ আয়োজন করেছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ। দুই দিনব্যাপী এ ফেয়ার প্রথম দিনের শুরুতেই জমে উঠেছে।

শুক্রবার (২০ এপ্রিল) বেসরকারি বিশ্ববিদ্যালয়টির ধানমন্ডির সাত মসজিদ রোড ক্যাম্পাসে ফেয়ারের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য ও বিশ্ববিদ্যালয়টির উপদেষ্টা অধ্যাপক ড. এস এম এ ফায়েজ।  

উদ্বোধন শেষে অধ্যাপক ড. এস এম এ ফায়েজ বাংলানিউজকে বলেন, এই ফেয়ারটি দেখে মনে হচ্ছে জাতীয় পর্যায়ের একটি ফার্মা জব ফেয়ার।

দেশের সব নামিদামি কোম্পানি এখানে অংশগ্রহণ করেছে। আর শিক্ষার্থীদের বায়োডাটা নেওয়া হচ্ছে। এতে শিক্ষার্থীদের চাকরির ক্ষেত্রে যথেষ্ঠ সুবিধা হবে বলে আমার ধারণা। এই জব ফেয়ার চাকরিদাতা ও চাকরিপ্রত্যাশী উভয়ের জন্য বড় প্ল্যাটফর্ম।

ফার্মাসিউটিক্যাল শিল্পে বাংলাদেশ অভূতপূর্ব উন্নতি সাধন করেছে মন্তব্য করে তিনি আরো বলেন, বিশ্বমানের ওষুধ উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি হচ্ছে বাংলাদেশের ওষুধ। এ কারণে এই সেক্টরের চাকরির ক্ষেত্রে প্রতিযোগিতা অনেক বেড়েছে।

ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা

ঢাবির সাবেক উপাচার্য হিসেবে সম্প্রতি বর্তমান উপাচার্যের বাসভবনে হামলার ঘটনার তিনি তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে ড. এস এম এ ফায়েজ বলেন, সরকারের কাছে দাবি জানাই, দ্রুত হামলাকারীদের শনাক্ত করে বিচারের আওতায় আনা। তবে এক্ষেত্রে সাধারণ শিক্ষার্থীরা যেনো ভোগান্তিতে না পড়েন।  

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলমান এই আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ তারিকুজ্জামান খান, ফার্মেসি বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. এম এ রশিদ, বিভাগীয় প্রধান অধ্যাপক মো. সাইফুল ইসলাম পাঠান, অধ্যাপক ড. মো. মোকলেসুর রহমান সরকারসহ অন্যরা।  

ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করার পর অধ্যাপক ড. এস এম এ ফায়েজসহ উপস্থিত ব্যক্তিরা মেলায় অংশগ্রহণ করা বিভিন্ন কোম্পানির স্টলগুলো ঘুরে দেখেন। এবারের ফেয়ারে সর্বমোট ৩৫টি ওষুধ কোম্পানি অংশগ্রহণ করেছে।  

শনিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এবারের ফেয়ার শেষ হবে। এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।