ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

খুবিতে চারদিনের শিল্পকর্ম প্রদর্শনী শুরু রোববার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
খুবিতে চারদিনের শিল্পকর্ম প্রদর্শনী শুরু রোববার  খুবির কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনেসংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ড. আহমেদ আহসানুজ্জামান।

খুলনা: খুলনা বিশ্বাবদ্যালয়ের (খুবি) চারুকলা ইনস্টিটিউটের উদ্যোগে চার দিনব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১৮ রোববার (২৫ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে। এতে দুই শতাধিক শিল্পকর্ম প্রদর্শিত হবে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) খুবির কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের ইংরেজি ডিসিপ্লিনের স্মার্ট ক্লাস রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. আহমেদ আহসানুজ্জামান।

শিল্পকর্ম প্রদর্শনী সম্পর্কে তিনি বলেন, রোববার বিকেল ৪টায় এ শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধনের পর তা চলবে বুধবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত।

সমাপনী দিনে পুরস্কারের ব্যবস্থা থাকবে এবং সেখানে প্রখ্যাত চিত্রশিল্পী শশীভূষণ পালের নামে তিনটি বেস্ট গ্রান্ড অ্যাওয়ার্ডসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৩৯টি পুরস্কার দেওয়া হবে।

এ প্রদর্শনীর মাধ্যমে বাছাইকরা শিল্পকর্ম জাতীয় ও আন্তর্জাতিক প্রদর্শনীতে প্রদর্শনের প্রত্যাশা রয়েছে এবং যার মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট জাতীয় ও আন্তর্জাতিক বৃহত্তর পরিসরে প্রবেশ/পরিচিতি লাভ করতে পারবে বলে পরিচালক আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও করেন, প্রদর্শনীর উদ্বোধন দিনে ২৫ ফেব্রুয়ারি বাউল গান, পর দিন ২৬ ফেব্রুয়ারি চারুকলার শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৭ ফেব্রুয়ারি শেক্সপিয়ারের বিখ্যাত নাটক ‘হ্যামলেট’ মঞ্চায়িত করা হবে। ২৮ ফেব্রুয়ারি পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ইনস্টিউটের তিনটি ডিসিপ্লিনের প্রধানরা যথাক্রমে প্রিন্টমেকিং ডিসিপ্লিনের ড. নিহার রঞ্জন সিংহ, ড্রইং অ্যান্ড পেইন্টিং ডিসিপ্লিনের চৈতন্য কুমার মল্লিক, ভাস্কর্য ডিসিপ্লিনের জাহিদা আক্তারসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনসগুলো শিক্ষক এবং বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা,  ফেব্রুয়ারি ২৪ , ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।