ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

সম্মাননা পেলেন তৃণমূল সাহিত্যকর্মীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
সম্মাননা পেলেন তৃণমূল সাহিত্যকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীতে অতিথিরা-ছবি-কাশেম হারুন

ঢাকা: অনুষ্ঠিত হয়ে গেল অগ্নিবীণা সাহিত্য সাংস্কৃতিক পরিষদের নবম প্রতিষ্ঠাবার্ষিকী। সাহিত্যে অবদান রাখার জন্য প্রতিষ্ঠাবার্ষিকীতে তৃণমূল সাহিত্যকর্মীদের সম্মাননা প্রদান করা হয়।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট প্রাবন্ধিক ও তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা শ্রী ধীরাজ কুমার নাথ।

 

তিনি বলেন, একটি সাহিত্য সাংস্কৃতিক পরিষদের নবম বছরে পদার্পণ অনেক বড় ব্যাপার। এটা নিশ্চয় গৌরবের। অগ্নিবীণা সাহিত্য সাংস্কৃতিক পরিষদ যেভাবে দেশের তৃণমূল অঞ্চলের লেখকদের তুলে আনছে, তা প্রশাংসার যোগ্য।

অনুষ্ঠানে আবৃত্তি, বিভিন্ন কবিদের স্বরচিত কবিতাপাঠ এবং বিভিন্ন গ্রন্থের উপর আলোচনা করা হয়। এছাড়া সাহিত্যে অবদান রাখার জন্য বিশিষ্টব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়।

‘আমার আমি’ গ্রন্থের এমআরএ তাহা, বঙ্গবন্ধুকে নিবেদিত একগুচ্ছ কাব্যগ্রন্থের আতাউর রহমান, ‘আজকালের ভালোরা’ গ্রন্থের জন্য রওশন আরা খান, কবি পঙ্কোজ মনোহর এবং শিক্ষায় ড. মোহাম্মদ সিরাজুল ইসলাম সম্মাননা পান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-অগ্নিবীণা সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সভাপতি মানস বিশ্বাস, বিশিষ্ট ছড়াকার ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য আসলামসহ বিশিষ্টজনরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন-কবি শেখ মুস্তাফিজুর রহমান চিশতী। অনুষ্ঠানের শেষ পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
এইচএমএস/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।