ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধায় উপ-নির্বাচনে মাসুদের মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
গাইবান্ধায় উপ-নির্বাচনে মাসুদের মনোনয়ন বাতিল

গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) শূন্য আসনে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করা পাঁচ প্রার্থীর মধ্যে যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব মাসুদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়পত্র যাচাই-বাছাইয়ের পর ক্রটি থাকায় তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, নির্ধারিত দিনে রিটার্নি কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিনের উপস্থিতিতে দাখিল করা পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব মাসুদের মনোনয়নপত্রে ক্রটি থাকায় তা বাতিল করা হয়। এছাড়া চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। ২৩ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২৪ ফেব্রুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

মনোনয়নপত্র বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের আফরোজা বারী, জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, গণফ্রন্টের শরিফুল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খান।

মনোনয়নপত্র বাতিল হওয়া আহসান হাবীব মাসুদ বাংলানিউজকে বলেন, মনোনয়নপত্র বৈধ করতে তিনি আপিল করবেন।

১৩ মার্চ এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সুন্দরগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ভোটার ১০৯টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।