ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাশিফল

প্রেমযোগ কন্যা-কুম্ভের, শত্রু সক্রিয় বৃষ-মীনের

জ্যোতিষী রুবাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৪
প্রেমযোগ কন্যা-কুম্ভের, শত্রু সক্রিয় বৃষ-মীনের

আজ কেমন যাবে
তারিখ- ২৩/১১/২০১৪

মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল) শুভ রং: লাল শুভ সংখ্যা: ৬
শীতের সকালেও কোনো অজানা কারণে উত্তপ্ত হতে পারে পারিবারিক পরিবেশ। তবে কঠিন পরিবেশের মুখে পড়ে অল্পতে রেগে যাবেন না।

কারণ উত্তেজনার বশে ভুল হয়ে যেতে পারে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে। জাতিকাদের কাজে অগ্রগতি হলেও অর্থনৈতিক ব্যাপারে অপেক্ষা করতে হবে। সন্ধ্যের পর থেকে জাতিকাদের জীবনে কিছু শুভ প্রভাব বাড়তে পারে।

টোটকা: কিছুটা কলাই, কয়েকটি শুকনো লঙ্কা, তিনটি জবা ফুল একটি লাল কাপড়ে জড়িয়ে বাড়ির পশ্চিম দিকে রেখে দিন। সূর্য ডোবার পর সেটিকে পানিতে ভাসিয়ে দিন।

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে) শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ৯
পরিবারে ভিন্ন মতের সদস্যের সঙ্গে সঙ্গে খাপ খাইয়ে চলতে হতে পারে। তবে আজকের দিনে আপনি বিরোধী পক্ষকে এড়িয়ে আপনার উদ্দেশে সফল হতে পারবেন। কর্মক্ষেত্রে সমস্যার ফলে এলোমেলো সময় কাটবে। জাতিকারা ন্যায্য পাওনা পেয়ে যাবেন, কিন্তু শত্রুপক্ষ সক্রিয় থাকবে। প্রেমযোগ ক্ষীণ।

টোটকা: শোবার ঘরে সাদা ফুলের তোড়া এমনভাবে রাখুন, যেন সকালে উঠেই তাতে চোখ পড়ে।

মিথুন: (২২মে – ২১ জুন) শুভ রং: সবুজ, শুভ সংখ্যা: ৮
প্রয়োজনের অতিরিক্ত কথা বলা থেকে দূরে থাকুন। উপযুক্ত পর্যবেক্ষণের মাধ্যমে সমস্যা সমাধান হয়ে যেতে পারে। অনেকগুলি কাজের সুযোগ আসতে পারে। সন্তানকে নিয়ে চিন্তা জাতিকাদের কর্মক্ষেত্রে প্রভাব ফেলবে। ন্যায্য অধিকার লাভের জন্য যথেষ্ট সংগ্রাম করতে হবে।

টোটকা: ঘরে উপাসনার জায়গায় সুগন্ধি ধুপ জ্বালিয়ে রাখুন। কাজের জায়গায় সুগন্ধি ফুল রাখুন।

কর্কট: (২২ জুন – ২২ জুলাই) শুভ রং: হলুদ, শুভ সংখ্যা: ৭
বিনা বিচারে কোনো ব্যক্তিকে বিশ্বাস করে অর্থ দিলে পরে তা সমস্যার কারণ হতে পারে। নানা মতের ভিতর দিয়েই স্থির সমাধানের পথ পাবেন। দুপুরের পর যে কোনো কারণেই মন চঞ্চল হয়ে উঠতে পারে। জাতিকাদের ক্ষেত্রে দাম্পত্য জীবন ঘিরে সমস্যা সামনে আসতে পারে। কর্মক্ষেত্রের জটিল পরিস্থিতিকে দায়িত্ব নিয়ে মোকাবেলা করতে হতে পারে।

টোটকা: কাজের টেবিলে বা ব্যবসার জায়গায় ত্রিভুজ আকৃতির স্ফটিক এমনভাবে রাখুন যেন তার উপর সূর্যের আলো পড়ে।

সিংহ: (২৩ জুলাই - ২৩ আগস্ট) শুভ রং: বাদামি, শুভ সংখ্যা: ১২
সমস্যার সামনে নীরব দর্শকের ভূমিকা পালন করা বন্ধ করলে সমাধান খুঁজে পাবেন। পারিবারিক কোনো সদস্যের কারণে আপনাকে সমস্যার মধ্যে পড়তে হতে পারে। তবে স্বজনের উপস্থিতিতে মনোবল বাড়তে পারে। জাতিকাদের জীবনে সিদ্ধান্ত বদলের প্রয়োজন হতে পারে। সবদিক বিবেচনা করে সিদ্ধান্ত বদল করুন। প্রেমযোগ আজকের দিনটিতে শুভ নয়।

টোটকা: একটি কাঁচা হলুদ লাল কাপড়ে জড়িয়ে নিজের কাছে রাখুন।

কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর) শুভ রং: নীল, শুভ সংখ্যা: ৯
অন্যকে ভরসা না করে নিজের বুদ্ধির ব্যবহারে কাজে সফলতা পাবেন। আর্থিক সাহায্য বা সুযোগ চাইলেও আজকের দিনে সেটা পাবেন না। সন্ধ্যের পর থেকে শুভ পরিবর্তন হতে শুরু করবে। জাতিকাদের কোনো বিষয়ে না বলতে হলেও এমনভাবে বলুন যাতে সুন্দর সম্পর্ক বজায় থাকে। গৃহাগত ক্ষেত্রে মনোযোগ বেশি দিতে হবে। প্রেমযোগ আছে।

টোটকা: কাজের জায়গায় একটি ত্রিকোণ স্ফটিক রাখুন।

তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর) শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ২১
আপনার জেনে ফেলা কোনো সত্যি ঘটনা অনেক দিনের কোনো বিশ্বাসের মানুষ সম্পর্কে সম্পূর্ণ পরিবর্তন ঘটতে পারে। অনেকদিন ধরে করা কোনো চেষ্টা আজকে সফল হতে পারে। সন্ধ্যের পর আর্থিক লেনদেন না করাই ভালো। জাতিকাদের ভাগ্যে তুচ্ছ কারণে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। পারিবারিক দিকে প্রতিকূল পরিবেশ বজায় থাকবে।

টোটকা: শোবার ঘরে সাদা ফুলের তোড়া রাখুন।

বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর) শুভ রং: নীল, শুভ সংখ্যা: ১৮
দ্বিপ্রাহরিক সময়ে প্রত্যন্তর দশার পরিবর্তনে ভাগ্যপতির সহায়তায় শুভ ফললাভ হবে। কোনো প্রিয়জনকে নিয়ে অস্বস্তিতে পড়তে পারেন। জাতিকারা বন্ধু-স্থানীয় কোনো ব্যক্তির কাছ থেকে শুভ খবর পেতে পারেন। কোনো ব্যক্তি কিছু সুবিধা দেওয়ার কথা দিলে তার সম্পর্কে আগে খোঁজখবর নিন।

টোটকা: শুকনো লঙ্কা, সাদা জিরা এবং পাতি লেবু একটি লাল কাপড়ের মধ্যে বেঁধে বাড়ির সদর দরজার বাইরে রাখুন।

ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর) শুভ রং: হলুদ, শুভ সংখ্যা: ৩
রাশিচক্রে গ্রহের শুভ প্রভাব আপনাকে সাহায্য করবে। নিকট মানুষের শুভ সংবাদ আপনার উদ্যম বাড়িয়ে দেবে। জাতিকাদের জন্য শত্রুপক্ষের তরফে আপোষ করার প্রস্তাব আসতে পারে। সতর্কভাবে সেই প্রস্তাব এড়িয়ে চলুন। দাম্পত্য ও প্রেমে মিশ্র ফলাফল দেখা যাচ্ছে।

টোটকা: দারুচিনি, মধু এবং ঘি একটি পাত্রে রেখে বিছানার নিচে সারা রাত রেখে দিন।

মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি) শুভ রং: লাল, শুভ সংখ্যা: ৫
ব্যবসা বা পেশাগত কাজে নতুন লাভের আশা জন্ম নেবে। বিকেলের দিকে মনের আশা পূর্ণ হতে পারে। যৌথ কারবারে লাভ কম হলেও প্রচেষ্টা চালিয়ে যান। জাতিকারা পারিবারিক কাজ ও কর্মক্ষেত্রে ব্যস্ত দিন কাটাবেন। পারিবারিক আলোচনায় অগ্রগতি হতে পারে।

টোটকা: একটি মাটির পাত্রে কালো জিরা, শুকনো লঙ্কা, ও ভেজানো চাল রেখে সেটিকে পানিতে ভাসিয়ে দিয়ে পিছন দিকে না ফিরে চলে আসুন।

কুম্ভ: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) শুভ রং: বেগুনি, শুভ সংখ্যা: ৬
গ্রহ অধিপতি শুভ গ্রহের সন্নিকটে হাজির হচ্ছে। ভাগ্যের সহায়তায় কোনো কাজে বিশেষ সুবিধা পেয়ে যাবেন। কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হলে সন্ধ্যের পর নিন। জাতিকাদের সম্মানজনক প্রাপ্তির যোগ দেখা যাচ্ছে। কোনো ধরনের বিতর্কে না যাওয়াই সমীচীন হবে। প্রেমযোগ আছে।

টোটকা: শোবার ঘরে একটি পিতলের পাত্রে জল দিয়ে পদ্ম ফুল রাখলে উপকার পাবেন।

মীন: (১৯ ফেব্রুয়ারি– ২০ মার্চ) শুভ রং: বাদামী, শুভ সংখ্যা: ১১
সম্মান লাভের যোগ থাকলেও অর্থ লাভের যোগ নেই। ভাগ্যক্রমে যোগাযোগ এলেই অর্থ যোগের শক্তির অভাবে সেটি হাত ছাড়া হয়ে যাবে। বিরোধীরা সক্রিয় থাকবে। জাতিকাদের পরিবারের ঝামেলা নিয়ন্ত্রণ করতে করতে সন্ধ্যে হয়ে যেতে পারে। সন্ধ্যের পর থেকে পরিবেশ কিছুটা অনুকূলে আসবে। প্রেমযোগ ক্ষীণ।

টোটকা: বেল পাতায় একটি চন্দনের টিপ দিয়ে কাছে রাখুন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।