ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাশিফল

রোববার সারাদিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩
রোববার সারাদিন

আজ কেমন যাবে
জ্যোতিষ কুমারী রুবাই
রোববার, তারিখ- ২২/১২/২০১৩

mesh20মেষ (২১ মার্চ – ২০ এপ্রিল) শুভ রং সবুজ শুভ সংখ্যা ১৯
আপনার আজকের দিনটি শুভ। পারিবারিক সমস্যার সমাধান হবে।

শিক্ষা ক্ষেত্রে সন্তানের সফলতার খবর আসতে পারে। কর্মক্ষেত্রে উচ্চপদের ব্যক্তির সুনজরে পড়তে পারেন। তবে ছোটখাটো শারীরিক সমস্যা আপনাকে চিন্তিত রাখবে। লেখক, চিত্র পরিচালক ও অভিনেতাদের জন্য দিনটি নতুন সম্ভাবনা বয়ে নিয়ে আসবে। প্রশাসনিক কাজে যুক্ত ব্যক্তিদের বদলির সম্ভাবনা তৈরি হবে। ব্যবসায়ীদের জন্য দিনটি মধ্যম। যাত্রাপথে সমস্যার যোগ আছে। প্রেমের ক্ষেত্রে দিনটি গ্রহণীয়।

টোটকা: তৃণভোজী প্রাণীদের খাদ্য দিন। পাখিকে শস্য দান আপনার জন্য অতি শুভ।
 
brish2বৃষ (২১ এপ্রিল –২১ মে) শুভ রং নীল,শুভ সংখ্যা ৪
দিনটা মধ্যম। ঝুঁকি প্রবণতা নিয়ন্ত্রণ করুন। উত্তেজিত হয়ে সিন্ধান্ত নেবেন না। খাদ্যনালি ও প্রস্টেট সক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ ও তার মাধ্যমে নতুন লাভের যোগ। অবসাদ থেকে নিজেকে দূরে রাখুন। গাড়ি চালকরা সাবধানতা অবলম্বন করুন। আগুন থেকে নিজেকে দূরে রাখুন। বিতর্ক থেকে দূরে থাকুন। স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সম্ভাবনা। শুভ কাজ ফেলে না রেখে আজই শুরু করে দিন।

টোটকা: সাদা পোশাক ব্যবহার করুন। একটি কাঁচা হলুদ লাল সুতোয় জড়িয়ে নিজের কাছে রাখুন। গরীবকে  বস্ত্র দান আপনার পক্ষে অতি শুভ।                      

Methunমিথুন (২২মে –২১ জুন) শুভ রং লাল,শুভ সংখ্যা ৭
দিনটি শুভাশুভ মিশ্রিত। ফুসফুস বা শ্বাসনালি সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। ছোট কোনো গোলমাল বড় সমস্যা তৈরি করতে পারে। অর্কষণীয় কথায় প্রভাবিত হবেন না। তবে দিনের মধ্যভাগ থেকে ব্যবসাস্থলে আস্থাহীনতা শুরু হতে পারে। সামাজিক পরিচিতির মাধ্যমে নতুন সম্ভাবনা তৈরির যোগ আছে। মাতুল বা সেরকম কোনো ব্যক্তি আপনার পারিবারিক বিষয়ে হস্তক্ষেপ করবে। নিকটাত্মীয় বা বন্ধুর মাধ্যমে প্রতারিত হতে পারেন।

টোটকা:  ঘরে উপাসনার জায়গায় সুগন্ধি ধূপ জ্বালিয়ে রাখুন। কাজের জায়গায় সুগন্ধি ফুল রাখুন,আতর বা সুগন্ধি বাড়ির দরজার পাশে রাখুন।

korkot20কর্কট (২২ জুন –২২ জুলাই) শুভ রং সাদা,শুভ সংখ্যা ২
আপনার আজকের দিনটা মধ্যম। শ্লেষ্মা  জাতীয় রোগে কষ্ট পাবেন। আর্থিকভাবে লাভবান হওয়ার যোগ। পরিবারের সঙ্গে আলোচনা না করে সম্পত্তি সংক্রান্ত সিদ্ধান্ত নেবেন না। রাস্তা পারাপারের সময় বিশেষ সর্তক হোন। অমনোযোগিতার ফলে গুরুত্বপূর্ণ জিনিস হারিয়ে ফেলতে পারেন। আগুন থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন। প্রেমের জন্য অনুকূল নয়। মন স্থির রেখে লক্ষ্যে অবিচল থাকুন।

টোটকা: কুকুরকে উচ্ছিষ্ট নয় এমন খাবার দিন। গবাদি পশুকে খাদ্য দান করুন।

Lion20সিংহ (২৩ জুলাই -২৩ আগস্ট)  শুভ রং হলুদ,শুভ সংখ্যা ৮
দিনটি শুভ। তবে মানসিক চাপ থকে দূরে থাকুন। প্রিয়জনদের জন্য আপনার দুশ্চিন্তা বৃদ্ধি। বিনিয়োগ করুন। নতুন মানুষের সঙ্গে বন্ধুত্ব হতে পারে। সহকর্মীদের কাছ থেকে যোগ্যতা অনুযায়ী গুরুত্ব পাবেন না। বিতর্ক থেকে দূরে থাকুন। স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সম্ভাবনা। শুভকাজ ফেলে না রেখে আজই শুরু করে দিন। বাড়ি নির্মাণের পরিকল্পনা থাকলে এগিয়ে যান।

টোটকা: কাক-পক্ষীকে দানা শস্য দান করুন। কাজের জায়গায় একটি ত্রিকোণাকৃতির স্ফটিক রাখুন।

konnya2কন্যা (২৪ আগস্ট –২৩ সেপ্টেম্বর) শুভ রং বাদামি,শুভ সংখ্যা ৪
দিনটি শুভাশুভ মিশ্রিত। স্ত্রীর স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত থাকবেন। জমি-বাড়ি সংক্রান্ত সমস্যার সুরাহা হতে পারে। খেলোয়াড়দের ক্ষেত্রে সফলতা পাওয়ার আশা।   জমি-বাড়িতে বিনিয়োগ করতে পারেন। দিনের মধ্যভাগে সফলতা বা শুভ খবর আসবে। কর্মক্ষেত্রে অর্থনৈতিক লাভের সম্ভাবনা আছে। হাঁপানির সমস্যা কষ্ট দিতে পারে। ব্যবসার জন্য প্রতিকূল। নিরাশ হবেন না। নিজেকে শান্ত রাখুন।

টোটকা: গোলাপ জল মিশ্রিত জলে গোসল করুন। দিনে একবার অন্তত দারুচিনি ও মধু সেবন করুন।

Tulaতুলা (২৪ সেপ্টেম্বর –২৩ অক্টোবর) শুভ রং হলুদ, শুভ সংখ্যা ৯
দিনটা মধ্যম। হাঁটুজনিত রোগ দেখা দিতে পারে। গুরুজনের পরামর্শে আপনার অর্থনৈতিক উন্নতি হবে। কলা বিভাগে যুক্ত থাকলে সাফল্য পাবেন।   কর্মক্ষেত্রে সহকর্মীর বিরাগভাজন হওয়ার যোগ আছে। সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তার উৎপত্তি।   বন্ধু বা আত্মীয়ের চক্রান্তের শিকার হতে পারেন। শুভ কাজ শুরু করতে দেরি করবেন না।

টোটকা: ধর্মগ্রন্থ পাঠ করুন। ঈশ্বরের উদ্দেশ্যে সুগন্ধি ধূপ নিবেদন করুন। গরীবকে আজকের দিনে খাদ্য দান আপনার পক্ষে শুভ।

brischik2বৃশ্চিক (২৪ অক্টোবর –২২ নভেম্বর) শুভ রং লাল,শুভ সংখ্যা ৬
দিনটি শুভ। খাদ্যদ্রব্যের ব্যবসায় দ্রুত লাভবান হওয়ার যোগ। নতুন যোগাযোগ হতে পারে। পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। জমিতে বিনিয়োগ করতে পারেন। শুভ কাজ ফেলে রাখবেন না। আঘাত ও রক্তপাতের যোগ আছে। আত্মীয়দের ব্যবহার পারিবারিক সমস্যাকে জটিল করে তুলবে। সিন্ধান্তে আটল থাকুন। স্পষ্ট মতামত নির্ভয়ে প্রকাশ করুন।

টোটকা: কাক-পক্ষীকে দানা শস্য দান করুন। কাজের জায়গায় একটি ত্রিকোণাকৃতির স্ফটিক রাখুন।

Dhonu2Dhonu2ধনু (২৩ নভেম্বর –২১ ডিসেম্বর) শুভ রং নীল, শুভ সংখ্যা ৪
দিনটা মধ্যম। সুরকার, গীতিকার, যন্ত্রবাদকদের জন্য দিনটি নতুন যোগাযোগ নিয়ে আসবে। তবে কোলেস্ট্রোলের সমস্যা থাকলে একটু সাবধানে থাকুন। পেটের রোগ নিয়ে ভুগতে পারেন। নতুন সম্পর্ক তৈরির ক্ষেত্রে সর্তক থাকুন। কোন আত্মীয়ের অশুভ বা সমস্যার খবর আসতে পারে। নতুন ব্যবসা শুরুর জন্য অনুকূল। অযাচিত সুযোগ আসতে পারে, তবে তাকে বিচার বিবেচনা করে গ্রহণ করুন। যে কোনো তীক্ষ্ণ বা ফলাযুক্ত যন্ত্র থেকে দূরে থাকুন।

টোটকা: কুকুর,গবাদি পশুকে খাদ্য দিন। শোবার ঘরে ৫টি সাদা ও হলুদ  ফুল রাখুন।

mokor20মকর (২২ ডিসেম্বর –২০ জানুয়ারি)  শুভ রং সাদা,শুভ সংখ্যা ১২
আপনার দিনটি প্রথম ভাগে মধ্যম হলেও মধ্যভাগ থেকে শুভ। ট্রেন অথবা জলপথে ভ্রমণের সময় সতর্ক থাকুন। হজমের সমস্যায় ভুগতে পারেন। কৃষির সঙ্গে যুক্ত ব্যক্তিরা সফলতা পাবেন। তবে কোনো অর্থ বিনিয়োগ করবেন না। অবাস্তব প্রতিশ্রতি থেকে সতর্ক থাকুন। চাকরিক্ষেত্রে বিশেষ সুযোগ। যোগাযোগ বাড়বে। ব্যবসার ক্ষেত্রে সতর্ক দৃষ্টি রাখুন। প্রেমের জন্য অনুকূল। শুভ ধাতু লোহা। দিনের দ্বিতীয় প্রহরের আগে কোনো শুভ কাজের পরিকল্পনা করা থেকে বিরত থাকুন।

টোটকা: পানিতে কয়েকটি পদ্মফুল রেখে বসার ঘরে দরজার বিপরীতে রেখে দিন।

khumvo2কুম্ভ (২১ জানুয়ারি –১৮ ফেব্রুয়ারি) শুভ রং সবুজ,শুভ সংখ্যা ৮
দিনটি শুভাশুভ মিশ্রিত। নতুন পরিচিত মানুষের মাধ্যমে আর্থিক লাভ হতে পারে। গুরুজনের স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত থাকবেন। জমি-বাড়ি সংক্রান্ত  সমস্যার আজ সুরাহা হতে পারে। প্রিয়জনদের অনৈতিক কাজে আপনার দুশ্চিন্তা বৃদ্ধি। রাস্তা পারাপারের সময় বিশেষ সর্তক হোন। আপনার সততার সুযোগ নিতে পারে আপনার কোনো বন্ধু। আগুন থেকে সবাধান।

টোটকা: সাদা পোশাক পরুন। একটি পাত্রে পানিয়ে জব, গম,চাল, কালো জিরা, কাঁচা মরিচ ভিজিয়ে রাখুন।

meean2মীন (১৯ ফেব্রুয়ারি –২০ মার্চ) শুভ রং নীল,শুভ সংখ্যা ৪
আপনার আজকের দিনটি শুভ। কর্মক্ষেত্রে অর্থনৈতিক লাভের সম্ভাবনা আছে। সন্তানের বিদেশ যাওয়ার সুযোগ। কোনো রকম চাটুকারিতায় প্রভাবিত হবেন না। ত্বকের সমস্যা কষ্ট দিতে পারে। নিকটাত্মীয়ের চক্রান্তের শিকার হতে পারেন। জমি-বাড়ি নিয়ে সিন্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সজাগ হোন। শুভ ধাতু দস্তা। নেতিবাচক চিন্তা মন থেকে দূরে রাখুন।

টোটকা: কাক ও কুকুরকে উচ্ছিষ্ট নয় এমন খাবার দিন। গরিবকে বস্ত্র ও খাদ্য দান করুন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩
সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।